সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

নষ্ট, ভণ্ড নেতৃত্ব বর্জন করুন

নিজস্ব প্রতিবেদক

নষ্ট, ভণ্ড নেতৃত্ব বর্জন করুন

নষ্ট এবং ভণ্ড নেতৃত্ব বর্জন করতে মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্যাবল অপারেটর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, মামুনুল হকসহ যেসব নেতৃবৃন্দ দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় তা-ব চালিয়েছে এবং হেফাজতে ইসলামের যে নেতারা তাদের সমর্থন করেন তাদের কেমন লাগছে জানি না, কিন্তু মামুনুল হককে নিয়ে গতকালের ঘটনাপ্রবাহে আমার অত্যন্ত লজ্জা লাগছে।

 আমি একজন মুসলমান হিসেবে মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের অনুরোধ জানাব, নিজেকে আলেম হিসেবে পরিচয় দিয়ে ভ- লেবাস ধরে যারা ইসলামকে নিজের স্বার্থে ব্যবহার করে, নানা ফতোয়া দেয়, গরম গরম বক্তৃতা দেয়, আর নিজের জীবন ইসলাম সম্মতভাবে পরিচালনা করে না, সেই সব নষ্ট এবং ভ- নেতৃত্বকে বর্জন করুন।

ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল হবে : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এ সময় ক্যাবল নেটওয়ার্ক পরিচালনা প্রসঙ্গে বলেন, দেশ ডিজিটাল হয়ে গেছে, ক্যাবল নেটওয়ার্ক সিস্টেমকেও ডিজিটাল হতে হবে। কারণ এটি না হলে, গ্রাহকরা ঠিক সেবা পাচ্ছে না, টেলিভিশন চ্যানেলগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে, সরকারও ঠিক রাজস্ব পাচ্ছে না। বিশেষ কিছু ব্যক্তির হাতে এই নেটওয়ার্ক কুক্ষিগত থাকতে পারে না’ উল্লেখ করে ড. হাছান বলেন, দেখা গেছে একেকজন কেবল নেটওয়ার্ক লাইসেন্সধারী লাখ লাখ সংযোগ দিয়েছেন, কিন্তু হিসাবের খাতায় দু-দশ হাজার দেখাচ্ছেন। মন্ত্রণালয় নিশ্চিত করবে, যিনি যে এলাকার জন্য লাইসেন্স পেয়েছেন সেই এলাকার মধ্যেই সীমাবদ্ধ থাকবেন, সে জন্য প্রয়োজনে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করব।

নবায়ন না করায় ইতিমধ্যে ১২০০ লাইসেন্স বাতিল করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ডিজিটাল পদ্ধতিতে আত্মপ্রকাশের শর্তে নতুন অপারেটররা লাইসেন্স পাবেন। 

অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-এটকোর সিনিয়র সহসভাপতি মোজাম্মেল বাবু, ক্যাবল অপারেটরদের মধ্যে এস এম আনোয়ার পারভেজ, এবিএম সাইফুল হোসেন, মোহাম্মদ নাজমুদ্দোহা, মোস্তাফিজুর রহমান, কোয়াব প্রশাসক মোহাম্মদ মোস্তফা জামাল হায়দার প্রমুখ সভায় অংশ নেন। -

সর্বশেষ খবর