রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

রাজশাহীতে নকল ওষুধের কারখানা, আটক ১

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দীর্ঘদিন ধরেই বাড়িতে নকল ওষুধ তৈরি করে আসছিলেন আনিস। সেখানে গিয়ে টাকা নিয়ে আসতেন পুলিশ, সাংবাদিক পরিচয়ে অনেকে। কিন্তু এক বছর ধরে চলা নকল ওষুধের কারবার ধরা পড়ল গোয়েন্দা পুলিশের জালে। রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানা এলাকার আনিসের বাড়ির নকল ওষুধ কারখানায় শুক্রবার রাতে অভিযান চালায় নগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতার করা হয় আনিসুর রহমান ওরফে আনিসকে (৪২)। আনিসের বাবা মৃত আনসার আলী। নিজের বাড়িতেই তিনি নকল ওষুধের কারখানা গড়ে তুলেছিলেন। সেখান থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করেছে ডিবি পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল শুক্রবার রাত ৯টার দিকে আনিসের বাড়িতে অভিযান চালায়। নগরীর চন্দ্রিমা থানার ভদ্রা জামালপুর এলাকায় আনিসের বাড়ি। অনেকটা নির্জন এলাকার এই বাড়িটির একটি ঘরে মেশিন বসিয়ে ওষুধ তৈরি করতেন আনিস। দেশের বিভিন্ন নামি কোম্পানির বহুল প্রচলিত ওষুধ তৈরি করে ফার্মেসিতে সরবরাহ করতেন।

নগর ডিবি পুলিশের সহকারী কমিশনার রাকিবুল হাসান অভিযানে নেতৃত্ব দেন। তিনি জানান, নিজেদের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাড়িটিতে অভিযান চালানো হয়। এ সময় চারটি নামি কোম্পানির বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়েছে। ওষুধের কারিগরকেও আটক করা হয়েছে।

শনিবার দুপুরে আরএমপি সদর দফতরে সংবাদ সম্মেলন করে উদ্ধার অভিযান সম্পর্কে গণমাধ্যমকে জানান পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি জানান, গ্রেফতার আনিসের দেওয়া তথ্যানুযায়ী ওষুধগুলো তৈরির পর জেলা সদরের বাইরের ফার্মেসিগুলোতে সরবরাহ করা হতো। তার কাছ থেকে এসব ফার্মেসির তথ্য নেওয়া হচ্ছে। নকল ওষুধ কেনাবেচার সঙ্গে জড়িতদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর