বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

মাগুরায় মিতুর সন্তানদের জিজ্ঞাসাবাদের আদেশ

মিতু হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাহমুদা আক্তার মিতু ও সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার দম্পতির দুই সন্তানকে চট্টগ্রাম পিবিআই অফিসের পরিবর্তে মাগুরায় গিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত। গতকাল এ আদেশ দেন চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা। আবেদনকারীর আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, বাবুল আক্তারের দুই সন্তানকে শিশু আইনে জিজ্ঞাসাবাদ আবেদনের শুনানি হয় গতকাল। শুনানি শেষে তাদের পিবিআইর কার্যালয়ের পরিবর্তে মাগুরা জেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

তবে বিধিনিষেধের কারণে সরকারি এ অফিস বন্ধ থাকলে মাগুরা জেলার সদর থানাকে বিকল্প স্থান হিসেবে নির্ধারণ করতেও বলা হয়। সঙ্গে তাদের জিজ্ঞাসাবাদে শিশু আইন কঠোরভাবে অনুসরণ করতেও আদেশ দেন।

জানা যায়, মিতু হত্যা মামলার অন্যতম সাক্ষী মিতু-বাবুলের দুই সন্তানকে জিজ্ঞসাবাদ করার জন্য গত ১৩ জুন আবেদন করে পিবিআই। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ১৫ দিনের মধ্যে তাদের তদন্ত কর্মকর্তার কাছে হাজির করতে বাবুলের বাবা আবদুল ওয়াদুদ মিয়া ও ভাই হাবিবুর রহমান লাবুকে নির্দেশ দেন। এ আদেশের বিরুদ্ধে আদালতে আবেদন করেন বাবুলের ভাই লাবু। গতকাল এ আবেদনের শুনানি হয়। শুনানি শেষে মাগুরা গিয়ে মিতু ও বাবুল দম্পতির দুই শিশু সন্তানকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। খুনের পাঁচ বছর পর পিবিআইর তদন্তে এ খুনের সঙ্গে বাবুল আক্তারের সংশ্লিষ্টতা পায়। গ্রেফতার হয়ে বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন।