রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

উন্নত প্রযুক্তির মূসক ব্যবস্থাপনায় বসুন্ধরা এলপিজি

নিজস্ব প্রতিবেদক

উন্নত প্রযুক্তির মূসক ব্যবস্থাপনায় বসুন্ধরা এলপিজি

জাতীয় রাজস্ব বোর্ডের নীতিমালা অনুসরণে মূল্য সংযোজন কর (মূসক) ব্যবস্থাপনায় উন্নত প্রযুক্তির স্বয়ংক্রিয় পদ্ধতি চালু করল বসুন্ধরা এলপিজি। নতুন অর্থবছরের প্রথম দিন বৃহস্পতিবার চালু হওয়া এ প্রকল্পের শুরু ২০১৯ সালের ডিসেম্বরে। এ বছরের ১৫ এপ্রিল পরীক্ষামূলক অটোমোশন শুরু হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। নতুন প্রযুক্তি চালুর পেছনে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহানের দক্ষ ও দূরদর্শী নির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রতিষ্ঠানটির প্রধান তথ্য কর্মকর্তা সিফাত নূর। তিনি বলেন, ‘প্রকল্পের শুরু থেকে আমাদের নিয়মিতভাবে পরামর্শ দিয়েছেন প্রধান অর্থনৈতিক কর্মকর্তা মাহবুব আলম। আমরা পুরো দলের সবাইকে ধন্যবাদ দিতে চাই তাঁদের সহযোগিতার জন্য।’

কর্মকর্তারা জানান, নতুন চালু হওয়া এ রিয়েল টাইম প্রযুক্তিতে কোনো প্রকার পুরনো তথ্য হালনাগাদ করা যাবে না। শুধু একবারেই তথ্য যুক্ত করতে হবে। তা ছাড়া বিল চালান ছাড়া কেউ পণ্য ডেলিভারি পাবেন না।

এলপিজি পণ্য ডেলিভারি নিয়ে প্রত্যেক গ্রাহক কিংবা পরিবেশককে জাতীয় পরিচয়পত্র ও বিজনেস আইডেন্টিফিকেশন নম্বরের (বিন) অনুলিপি জমা দিতে হবে বলে নির্দেশনা দেওয়া হয় বসুন্ধরা এলপিজির পক্ষ থেকে।

নির্দেশনায় বলা হয়, প্রতিষ্ঠানের প্রত্যেককে নিয়মিতভাবে বিক্রয় তথ্য প্রদান করতে হবে। না হলে উৎপাদনব্যবস্থা ব্যাহত হবে মজুদের অভাবে। একইভাবে একই পরিবেশন দলের জন্য ডেলিভারি চালানও তৈরি করা যাবে না।

সর্বশেষ খবর