বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

বরিশালে প্রবেশপথে কড়াকড়ি, মানুষের ভিড় বাড়ছে শহরে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

লকডাউনের ষষ্ঠ দিনে বরিশাল নগরীর প্রবেশপথগুলোতে কড়াকড়ি থাকলেও নগরীর প্রধান প্রধান সড়কে মানুষজনের চলাচল বেড়েছে। রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত যান চলাচলও আগের চেয়ে বেড়েছে। ব্যাংক খোলা থাকায় প্রতিটি শাখায় ভিড় দেখা গেছে। অপরদিকে স্বাস্থ্যবিধি এবং লকডাউন বাস্তবায়নে আজও কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী।

গতকাল ষষ্ঠ দিন আগের ৫ দিনের চেয়ে রাস্তাঘাটে লোক সমাগম বেড়েছে। মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার এবং খাদ্য সংস্থানের জন্য রাস্তায় চলাচল করছেন অনেকে। তবে কিছু মানুষ রাস্তায় নেমেছেন একেবারেই অযথা। নগরীর বেশিরভাগ দোকানপাঠ বন্ধ রয়েছে।

নগরীর ৪টি প্রবেশদ্বারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ২০টি চেকপোস্ট স্থাপন করে নগরীতে অপ্রয়োজনীয় প্রবেশ নিয়ন্ত্রণ করছে পুলিশ। এ ছাড়া নগরীতে পুলিশের টহল জোরদার করা হয়েছে। এ ছাড়া সেনা বাহিনী, বিজিবি এবং র‌্যাবও নগরীতে লকডাউন বাস্তবায়নে টহল জোরদার করেছে।

এদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে গতকালও নগরী এবং জেলায় অভিযান চালিয়েছে জেলা এবং উপজেলা প্রশাসন। অযথা রাস্তায় বের হলে এবং স্বাস্থ্যবিধি উপেক্ষিত হলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর