শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৭ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ জুলাই, ২০২১ ০০:২৪

রূপগঞ্জে কারখানায় ভয়াবহ আগুনের মামলার তদন্ত করবে সিআইডি

কাগজপত্র ও জব্দ করা আলামত সিআইডির কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক

Google News

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ আগুনের ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলাটির তদন্তভার পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গতকাল সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন মামলাটির তদন্তভার গ্রহণ করেছেন। এর ধারাবাহিকতায় আজ দুপুর ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করবে বলে সিআইডির অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবুল কালাম আজাদ জানিয়েছেন। এ বিষয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. জায়েদুল আলম জানান, পুলিশ সদর দফতরের নির্দেশে হত্যা মামলার কাগজপত্র ও জব্দ করা আলামত সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে। মামলাটি সংবেদনশীল উল্লেখ করে তিনি আরও বলেন, গভীরে গিয়ে তদন্ত করতে হবে। যেসব আলামত জব্দ করা হয়েছে সেগুলোর ফরেনসিক পরীক্ষা করাতে হবে। এ ছাড়া সিআইডির কাছে আলামত পরীক্ষা-নিরীক্ষার যন্ত্রপাতি রয়েছে। জেলা পুলিশকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে খুব ব্যস্ত থাকতে হয়। এ কারণেই মামলাটি নিবিড় পর্যবেক্ষণ ও তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই বিকালে রূপগঞ্জে সজীব গ্রুপের হাসেম ফুডস লিমিটেডের কারখানায় আগুনের প্রথম দিন তিনজনের মৃত্যু হয়। আহত হন অর্ধশত শ্রমিক। ফায়ার সার্ভিসের ঢাকা ও নারায়ণগঞ্জের ১৮টি ইউনিট ২১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন প্রাথমিকভাবে নিয়ন্ত্রণে আনে। এরপর গত ৯ জুলাই সকালে ওই ভবনের চারতলা থেকে ৪৮ জনের পোড়া লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেলের মর্গে পাঠায় ফায়ার সার্ভিস।

এই বিভাগের আরও খবর