বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ক্যাসিনোকান্ডে বন্ধ ওয়ারী ও ভিক্টোরিয়া ক্লাব খুলে দেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

খেলাধুলার উন্নয়ন ও খেলোয়াড়দের খরচ জোগাতে ক্যাসিনোকান্ডে বন্ধ থাকা ফুটবল ফেডারেশনের অধীনস্থ রাজধানীর ওয়ারী ও ভিক্টোরিয়া ক্লাব খুলে দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া পাঁচ বছর অন্তর যুব উন্নয়ন অধিদফতরের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত যুব উন্নয়ন কর্মকর্তাদের অন্যত্র বদলি বাধ্যতামূলক করার সুপারিশ করে কমিটি।  সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

জানা যায়, একই কর্মকর্তা একই স্থানে টানা ১৭ বছর অবস্থানের ঘটনা অবহিত হওয়ার পর যুব উন্নয়ন কর্মকর্তাদের অন্যত্র বদলি বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়। এ ছাড়া ক্যাসিনোকান্ডে বন্ধ থাকা রাজধানীর ক্লাবগুলো খুলে দেওয়ার সুপারিশ করে।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, করোনাকালে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের মধ্যে ৪ কোটি টাকা বিতরণ করা হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলোয়াড়দের সহযোগিতার জন্য ক্রীড়া কল্যাণ ফাউন্ডেশনকে ১০ কোটির অনুদান ও চলতি বছর আরও ৩ কোটি টাকা অনুদান প্রদান করেছেন, যার মাধ্যমে ১০ হাজার খেলোয়াড় উপকৃত হবেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি বিশেষ বরাদ্দের মাধ্যমে নড়াইল  জেলার দুটি ক্রিকেট মাঠ জরুরি ভিত্তিতে সংস্কারের ব্যবস্থা করতে সুপারিশ করে। এ ছাড়া জেলা পর্যায়ে টেনিস কোর্টগুলো সাধারণ  খেলোয়াড়দের জন্য উন্মুক্ত করে দেওয়া, আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করে কমিটি।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর