বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

মৃত্যুদন্ডপ্রাপ্ত ৬ আসামির খালাসের রায় স্থগিত

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহের মুক্তাগাছায় শিশু ফরহাদ (৮) হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ছয় আসামি এবং যাবজ্জীবনপ্রাপ্ত এক আসামিকে খালাস দিয়ে হাই কোর্টের রায় স্থগিত করেছে আপিল বিভাগ। হাই কোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে গতকাল আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। দন্ডপ্রাপ্তরা হলেন, মুক্তাগাছার আবদুল কুদ্দুস ও তার ছেলে সাহেব আলী, ইব্রাহিম ও তার ছেলে জুয়েল, আবদুল মজিদ মধু এবং মোন্তাজ আলী। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি হলেন আবদুল কুদ্দুসের স্ত্রী কমলা খাতুন (৫০)। মামলার অভিযোগে বলা হয়, ২০১০ সালের ৪ মে আসামিরা আইয়ুব আলীর শিশু পুত্র ফরহাদকে অপহরণ ও হত্যা করে লাশ গর্তে লুকিয়ে রাখে। পরে পরিবারের লোকজন ঘটনার তিন দিন পর ফরহাদের গলিত লাশ ওই গর্ত থেকে উদ্ধার করে।

এ ব্যাপারে ফরহাদের পিতা আইয়ুব আলী বাদী হয়ে মুক্তাগাছা থানায় সাতজনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এসআই ওমর আলী তদন্ত করে সাত আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

 বিচার শেষে ২০১৫ সালের ৯ নভেম্বর এ রায় ঘোষণা করে আদালত। রায়ে পিতা-পুত্রসহ ছয়জনকে মৃত্যুদন্ড ও এক নারীকে যাবজ্জীবন কারাদন্ড দেয়।

পরে ডেথ রেফারেন্স হাই কোর্টে আসে এবং আসামিরা আপিল করেন। শুনানি শেষে চলতি বছরের ১১ নভেম্বর আসামিদের খালাস দেয় হাই কোর্ট। এই খালাসের রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর