বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

খুলনায় মাঠ গোছাতে নেমেছে বিএনপির আহ্বায়ক কমিটি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

তৃণমূলে বিভেদ দূর করে খুলনায় দলের শক্তিশালী অবস্থান গড়ে তুলতে মাঠে নেমেছে আহ্বায়ক কমিটি। একের পর এক কর্মসূচি দিয়ে তারা নেতা-কর্মীদের চাঙা করার চেষ্টা করছেন। নগর পর্যায়ে সভা-সমাবেশের পাশাপাশি বিভিন্ন অঙ্গসংগঠন ও উপজেলা পর্যায়েও দলের কর্মসূচি পালিত হচ্ছে। এসব কর্মসূচিতে নেতা-কর্মীদের উপস্থিতি চোখে পড়ার মতো। নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির বলেন, দলের দীর্ঘদিন অচলাবস্থায় নেতৃত্বের বিকাশ হয়নি। তবে নতুন আহ্বায়ক কমিটিতে নেতা-কর্মীদের মধ্যে প্রাণ ফিরেছে। সবাইকে নিয়ে একসফঙ্গ কাজ করতে চাই। নানা কারণে মান-অভিমানে যারা নিষ্ক্রিয় হয়ে গেছেন তাদেরও দলে ফিরাতে চাই। তিনি বলেন, ‘বিভেদ নয় ঐক্য’ এই বার্তা দিয়ে যারা পদে ছিলেন, পদ বঞ্চিত ছিলেন, যারা মান-অভিমান নিয়ে দূরে ছিলেন তাদের সবাইকে আহ্বান করেছি। আমরা এখানে কোনো ব্যক্তির দল করছি না, মূল লক্ষ্য হচ্ছে তৃণমূলে দলকে শক্তিশালী করা। এদিকে গতকাল দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মদিনে খুলনা প্রেস ক্লাব ব্যাংকুয়েট হলে নগর ও জেলা বিএনপির সমাবেশে বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত হন। এতে সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা। সমাবেশে সদ্য বিদায়ী নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সমর্থকদের উপস্থিতি দেখা গেছে। এতে প্রধান অতিথি ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য আবদুল হাই শিকদার। তিনি বলেন, দলকে শক্তিশালী অবস্থানে নিতে প্রশিক্ষিত কর্মী বাহিনী, নিজেদের মধ্যে বিভেদ বন্ধ ও দলের নেতার নির্দেশ মানতে হবে।

 

দলে জাতীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপির মতো বড় সংগঠনে দলীয় পদ থেকে যে কেউ বাদ পড়তে পারেন। এটা ছোটখাটো বিষয়। কিন্তু এ কারণে দলের মধ্যে বিভেদ সৃষ্টি করা যাবে না। আমরা সবাইকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে বিএনপি গঠনের পরামর্শ দিয়েছি।

জানা যায়, গত ৯ ডিসেম্বর কেন্দ্র ঘোষিত আংশিক কমিটিতে হঠাৎ করেই নজরুল ইসলাম মঞ্জুসহ শীর্ষ নেতাদের সরিয়ে নগর আহ্বায়ক করা হয়েছে জেলা বিএনপি সাবেক সভাপতি শফিকুল আলম মনাকে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে মঞ্জু সমর্থকরা সাংগঠনিক কর্মকান্ড থেকে বিরত রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর