বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

সোনারগাঁও ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনি চ্যান্সেলরের পক্ষে এতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, সোনারগাঁও ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী আবদুল আজিজ, উপাচার্য ড. মো. আবুল বাশার, সংসদ সদস্য রাশেদ খান মেনন, নজরুল ইসলাম বাবু, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আবদুল আলিমসহ অন্যরা এতে বক্তব্য দেন। সমাবর্তন অনুষ্ঠান উপস্থাপনা করেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।

সমাবর্তনে ইউনিভার্সিটির শুরু থেকে ফল-২০২০ পর্যন্ত স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রাম সম্পন্নকারী রেজিস্ট্রেশনকৃত সাড়ে তিন হাজার শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়।

সমাবর্তনে তিনজনকে চ্যান্সেলরস গোল্ড মেডেল ও ৬৩ জন শিক্ষার্থীকে ভাইস-চ্যান্সেলরস গোল্ড মেডেলসহ মোট ৬৬ জন কৃতী শিক্ষার্থীকে গোল্ড মেডেল প্রদান করা হয়।

শিক্ষামন্ত্রী দীপু মনি তার বক্তব্যে বলেন, দারিদ্র্য কখনই মেধাবী শিক্ষার্থীর শিক্ষা গ্রহণের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে না। ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, চার বছর পরিশ্রম করে গ্র্যাজুয়েটরা যে জ্ঞান অর্জন করেছ তা তোমাদের বড় সম্পদ। আদর্শ মানুষ হয়ে নিজেরা কতটুকু আলোকিত করতে পারছ সেটা দেখার বিষয়।

সর্বশেষ খবর