বুধবার, ৮ জুন, ২০২২ ০০:০০ টা

সীতাকুণ্ডের ঘটনায় সরকারকে পদত্যাগ করতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডের ঘটনায় সরকারকে পদত্যাগ করতে হবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সীতাকুন্ড বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে। গতকাল দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। সোমবার ভার্চুয়ালি অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

মির্জা ফখরুল বলেন, বিএনপির স্থায়ী কমিটি মনে করে- সরকারকে এ দুর্ঘটনার দায় নিয়ে পদত্যাগ করা উচিত। সভায় দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারকে সমবেদনা এবং আহতদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি জানানো হয়েছে। এ ঘটনায় দোষী আওয়ামী লীগ নেতাকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তিনি। গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং মূল্য হ্রাসের দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব। কর্মসূচির মধ্যে রয়েছে- আগামীকাল ঢাকা মহানগরসহ সব মহানগরীতে, ১১ জুন জেলা সদরে ও ১৩ জুন সারা দেশে উপজেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি।

সংবাদ সম্মেলনে সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাগরিকত্ব নিয়ে যে মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল। তিনি বলেন, তারেক রহমান জন্মগতভাবে বাংলাদেশি নাগরিক এবং অন্য কোনো দেশের নাগরিকত্বের জন্য আবেদনও করেননি। 

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে আওয়ামী লীগ সরকারের চক্রান্তের ফলে তারেক রহমান নির্বাসিত অবস্থায় বৈধভাবেই যুক্তরাজ্যে অবস্থান করছেন। ওবায়দুল কাদেরের বক্তব্য সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত। ওবায়দুল কাদেরকে অসত্য তথ্য দেওয়ার কারণে তা প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

সর্বশেষ খবর