শিরোনাম
বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

আট কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শনিবার

গাজীপুর প্রতিনিধি

দেশের কৃষি প্রাধান্য আটটি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ সেশনের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী শনিবার একযোগে অনুষ্ঠিত হচ্ছে। তৃতীয়বারের মতো অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় দেশের আটটি পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয় যথাক্রমে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি), শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের মোট ৩ হাজার ৫৩৯ আসনের বিপরীতে ৭৯ হাজার ১৫৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেছেন। হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ব্যতীত বাকি ৭টি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন মহিলা কলেজ, ঢাকাসহ ১০টি কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 ঘণ্টাব্যাপী এ ভর্তি পরীক্ষা সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে। এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ন্যূনতম যোগ্যতা এসএসসি/এইচএসসি (ন্যূনতম জিপিএ ৪.০) এবং এসএসসি ও এইচ এস সিতে একত্রে ন্যূনতম জিপিএ ৮.৫।

বশেমুরকৃবি’র উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) মো. মজনু মিয়া জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭ হাজার পরীক্ষার্থী অংশ নেবে। যাদের ভর্তি রোল ২২ হাজার ৫০১ থেকে ২৯ হাজার ৫০০ পর্যন্ত। ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের জন্য বশেমুরকৃবি প্রশাসন চত্বর হতে গাজীপুর চৌরাস্তা ও রাজেন্দ্রপুর চৌরাস্তা পর্যন্ত শাটল বাসের বিশেষ ব্যবস্থা করেছে। এছাড়াও জরুরি প্রয়োজনে চিকিৎসাসেবা হটলাইন: ০১৭২৩২০০১৬৮ ও নিরাপত্তা সেবা হটলাইন: ০১৭১৬৬২৮৩২৪ এ যোগাযোগ করা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর