শিরোনাম
বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সিসিক থেকে ৫৩৫ মিটার গায়েব, চাকরিচ্যুত ৮

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিসিক থেকে ৫৩৫ মিটার গায়েব, চাকরিচ্যুত ৮

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভান্ডার থেকে অব্যবহৃত ৫৩৫টি পানির ফ্লু মিটার গায়েব হয়ে গেছে। এ ঘটনায় সিসিকের আট কর্মচারী বরখাস্ত হয়েছেন। শোকজ করা হয়েছে সংশ্লিষ্ট আরও তিন কর্মকর্তাকে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সূত্র জানান, সিসিকের ভান্ডারে ৫৩৫টি পানির ফ্লু মিটার মজুদ ছিল। এগুলোর দাম প্রায় ২৮ লাখ টাকা। সম্প্রতি ৫০টি মিটারের প্রয়োজন পড়লে ভান্ডারে গিয়ে দেখা যায় কোনো মিটার মজুদ নেই। এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর মহানগরের শাহপরান থানায় সিসিক একটি সাধারণ ডায়েরি করে।

সিসিকসূত্র জানান, মিটার গায়েবের ঘটনায় সিসিকের স্থায়ী কর্মচারী পাম্প অপারেটর হাসান মাহমুদ মাসুমকে সাময়িক ও সাত অস্থায়ী কর্মচারীকে স্থায়ী বরখাস্ত করা হয়েছে।

সেই সঙ্গে শোকজ করা হয়েছে সংশ্লিষ্ট প্রকৌশল শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, পানি শাখার নির্বাহী প্রকৌশলী আবদুস সোবহান ও সহকারী প্রকৌশলী এনামুল হক তপাদারকে। ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সিসিকের পানি শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর জানান, মিটার গায়েবের ঘটনায় আট কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়া গেলে আসল অপরাধীদের ব্যাপারে জানা যাবে।

শাহপরান থানার ওসি সৈয়দ আনিসুর রহমান বলেন, ‘আমরা বিষয়টি তদন্ত করছি।’

সর্বশেষ খবর