বুধবার, ২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

শতাধিক আসন ফাঁকা রেখেই রাবির একাডেমিক কার্যক্রম শুরু

রায়হান ইসলাম, রাবি

পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী ১১০টি আসন ফাঁকা রেখেই একাডেমিক কার্যক্রম শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। এর মধ্যে বিজ্ঞান অনুষদেই ৯০টি আসন ফাঁকা রয়েছে। এ ছাড়া কলা অনুষদেও ২০টি আসন ফাঁকা। তবে আসন ফাঁকা থাকা সাপেক্ষে ৮ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট অনুষদে ভর্তি কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অন্যখানে সুযোগ হওয়ায় শিক্ষার্থীরা ভর্তি বাতিল করছেন। তাই কিছু বিভাগে এখনো আসন ফাঁকা রয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। নির্ধারিত সময়ের মধ্যেই এসব আসন পূর্ণ হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে। এদিকে, নবীনদের পদচারণে মুখরিত হয়ে উঠেছে মতিহারের সবুজ চত্বর। প্রাকৃতিক সৌন্দর্যের এই সন্ধিক্ষণেই নবীনদের বরণ করে নিয়েছে রাবি। তাদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, উচ্চশিক্ষার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত সব নবীনকে অভিনন্দন। দীর্ঘ পথ পাড়ি দিয়ে যারা আজ এতদূর আসতে সক্ষম হয়েছে। উপাচার্য বলেন, এই ক্যাম্পাস সম্পূর্ণ র‌্যাগিং মুক্ত।

তাই কারও চিন্তার কোনো কারণ নেই। যদি এমন কোনো অভিযোগ পাওয়া যায়, তবে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হবে।

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, গতকাল সকাল থেকেই একাডেমিক ভবনের আশপাশে এই নবীন শিক্ষার্থীদের দেখা যায়। কেউ সেলফি তুলেন, কেউ নতুন সহপাঠীর সঙ্গে পরিচিত হচ্ছেন। কেউ অভিভাবকসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থাপত্য ও দর্শনীয় জায়গাগুলো ঘুরে দেখছেন।

স্বপ্নের ক্যাম্পাসে আসতে পেরে উচ্ছ্বাসিত নিশাত ফাহমিদা নামের এক নবীন শিক্ষার্থী বলেন, ‘রাবি ক্যাম্পাস আমার কাছে একটি স্বপ্নের নাম। সেই মাধ্যমিক থেকে এই বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন ছিল। আজ সেটা পূর্ণ হলো। তাই সকালে এসেই ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ঘুরে দেখছিলাম। এতদিন যা টিভিতে দেখেছি, আজ তা বাস্তবে দেখে সত্যিই অনেক ভালো লাগছে। কী মনোমুগ্ধকর স্থাপত্য ও মনোরম পরিবেশ।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর