বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

তিন দিন পর দরপতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

তিন কার্যদিবস সূচক ও লেনদেন বাড়ার পর দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক কমেছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। দিনের লেনদেন শেষে ডিএসইতে ২৭ প্রতিষ্ঠানের শেয়ার দাম বেড়েছে। দাম কমেছে ৬৮টির। আর ২৪৬টির দাম অপরবর্তিত রয়েছে। ফলে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ১০ পয়েন্ট কমে ৬ হাজার ২৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩০ কোটি ২০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৬১৬ কোটি ৪১ লাখ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ১৮৬ কোটি ২১ লাখ টাকা। টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশনের শেয়ার। কোম্পানিটির ৩৪ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২ টাকা ৪০ পয়সা বেড়ে প্রতিষ্ঠানটির শেয়ার দর হয়েছে ৪৬ টাকা ২০ পয়সা। দ্বিতীয় স্থানে থাকা মুন্নু সিরামিকের ২৩ কোটি ১৪ লাখ টাকার লেনদেন হয়েছে। ২৩ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে স্যালভো কেমিক্যাল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১৬ পয়েন্ট।

 বাজারটিতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৮৬ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ১৪০টি প্রতিষ্ঠানের মধ্যে ২০টির দাম বেড়েছে। দাম কমেছে ৪৩টির এবং ৭৭টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর