শিরোনাম
বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

হাইব্রিড সরকার ক্ষমতায় : ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আজকে বাংলাদেশ সংকটকাল অতিক্রম করছে। ১৪ বছর ধরে একটি ফ্যাসিস্ট সরকার বাংলাদেশের ক্ষমতা জোর করে দখলে রেখেছে। তিনি বলেন, দেশে একটি হাইব্রিড সরকার ক্ষমতায়। আজকে দেশের সব ক্ষেত্রে এই সরকার ব্যর্থ। কারণ দেশে গণতন্ত্র নেই। এটা আমাদের মুক্তিযুদ্ধের চেতনা। সেই গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। আওয়ামী লীগই দেশে বিচারবহির্ভূত হত্যা শুরু করে। গতকাল বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ ১৯৭২-৭৫ সালেও ক্ষমতায় ছিল।  সে সময় সমাজতান্ত্রিক অর্থনীতির নামে লুটপাটের কারণে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। তারাই দেশে বিচারবহির্ভূত হত্যাকান্ড শুরু করেছিল।

দেশে রক্ষীবাহিনী গঠন করে ২০ হাজার মানুষকে হত্যা করেছিল। তিনি বলেন, আজকে গণতন্ত্র নেই এটার ব্যাখ্যার দরকার নেই। আজকে তারাই বলে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে গণতন্ত্রের সুবাতাস বয়ে যায়। তাহলে তাদের আমলে কীভাবে একদলীয় ভোট হয়! দিনের ভোট রাতে কীভাবে করেন! আর তারাই বলেন, ভোট চোরদের ভোট দেবেন না। আসলেই মানুষ কিন্তু ভোট চোরদের পছন্দ করেন না। এ জন্যই বিএনপির ১০টি বিভাগীয় গণসমাবেশে মানুষের ব্যাপক সাড়া পেয়েছি।

জাসাস নেতা লিয়াকত আলীর সভাপতিত্বে ও জাকির হোসেন রোকনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, ওবায়দুর রহমান চন্দন, সালাহউদ্দিন ভূঁইয়া শিশির, জাসাসের জাহিদুল আলম হিটোসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর