সোমবার, ২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ভোরে দুর্ঘটনার কবলে সুন্দরবন-১৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল-ঢাকা নৌরুটে নতুন সংযোজিত এমভি সুন্দরবন-১৬ লঞ্চ দুর্ঘটনাকবলিত হয়েছে। বরিশাল থেকে ঢাকা যাওয়ার পথে রবিবার রাত পৌনে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে লঞ্চের অগ্রভাগের আন্নিহ ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনো যাত্রী হতাহত হয়নি।

সংশ্লিষ্টরা জানান, বরিশাল থেকে ঢাকাগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চ গতকাল ভোররাতে মেঘনা নদী ছাড়িয়ে শীতলক্ষা নদীর মোহনা অতিক্রমকালে মুন্সীগঞ্জের মোক্তারপুর সেতুর পিলারে ধাক্কা লাগে। এতে লঞ্চের সামনের অংশ বিধ্বস্ত হয়। তবে ভোর ৫টার দিকে লঞ্চটি ঢাকার সদর ঘাটে পৌঁছে যাত্রীদের অক্ষত অবস্থায় নামিয়ে দেয়। এমভি সুন্দরবন-১৬ লঞ্চের ভারপ্রাপ্ত সুপারভাইজার ইসমাইল হোসেন জানান, লঞ্চটি শীতলক্ষা নদীর মোহনা অতিক্রমকালে ঘনকুয়াশায় চারদিক আচ্ছন্ন ছিল। এ কারণে লঞ্চ গতি কমিয়ে ২ নটিক্যাল মাইল বেগে চলছিল। কিন্তু স্রোতের টানে লঞ্চটি মোক্তারপুর সেতুর সিসি ব্লকে আঘাত লাগে। এতে লঞ্চে জোরে একটি ঝাঁকুনি লাগে। আন্নিহ (মাস্তুল) সামান্য ক্ষতিগ্রস্ত হয়। তবে যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। বরিশাল বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক (বন্দর ও পরিবহন) আবদুর রাজ্জাক বলেন, শনিবার বরিশাল থেকে পাঁচটি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

 রবিবার সকালে সবগুলো লঞ্চ নিরাপদে সদরঘাটে নোঙর করে। লঞ্চ দুর্ঘটনার খবর কেউ তাকে জানায়নি। এ বিষয়ে খোঁজখবর নিয়ে যথাযথ পদক্ষেপ নেওয়ার কথা বলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর