শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জিয়ার জন্মবার্ষিকী উদযাপন

প্রতিদিন ডেস্ক

সারা দেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উদযাপন করেছেন দলীয় নেতা-কর্মীরা। কর্মসূচির মধ্যে ছিল- আলোচনা সভা, দোয়া মাহফিল ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ।

সিলেট :  জেলা বিএনপির উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল আলোচনা সভা, দোয়া মাহফিল ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী।

তিনি তার বক্তব্যে বলেন, জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ইতিহাস ভিন্ন হতে পারত। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সমৃদ্ধ জাতি গঠনের প্রতিটি যুগোপযোগী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে জিয়া ইতিহাস সৃষ্টি করেছেন। তাঁর জন্ম না হলে বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হতো না।

বরিশাল : মহানগর বিএনপির উদ্যোগে নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে গতকাল বেলা ১১টায় আলোচনা সভার আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক। জামালপুর : জেলা বিএনপি আলোচনা সভা, দোয়া ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করে। বৃহস্পতিবার দুপুরে শহরের স্টেশন রোডের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সহসভাপতি লিয়াকত আলী।

নাটোর : শহরের আলাইপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ প্রমুখ।

বাগেরহাট : বাগেরহাটে আলোচনা সভা, দোয়া মাহফিল, রক্তদান কর্মসূচি ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বিএনপি ও সব অঙ্গ সংগঠনের আয়োজনে গতকাল সকালে থানার মোড়ে দলীয় অফিসে জেলা বিএনপির আহ্বায়ক প্রকৌশলী এ টি এম আকরাম হোসেন তালিমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া বিভিন্ন জেলা-উপজেলায় একই কর্মসূচি পালন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর