সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শিক্ষককে মারপিটের ঘটনা ধামাচাপা দিতে গঠিত তদন্ত কমিটি বাতিল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার তেরখাদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় শিক্ষা কর্মকর্তার গঠিত চার সদস্যের তদন্ত কমিটি বাতিল করা হয়েছে। উপজেলা পরিষদের সমন্বয় সভায় এ নিয়ে হইচই হলে গঠিত ওই তদন্ত কমিটি ভেঙে দেওয়া হয়। জানা যায়, ওই শিক্ষককে মারপিটের ঘটনায় অভিযুক্তদের রক্ষায় স্থানীয় একটি পক্ষ অনৈতিক প্রভাব বিস্তারের চেষ্টা করছে। তারা বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে গঠিত ওই তদন্ত কমিটি ভেঙে দিয়েছেন। মারপিটে আহত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তবে স্কুলে বহিরাগতদের আনাগোনা বাড়তে থাকায় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছেন। এদিকে ঘটনার চারদিন পরও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ বিষয়ে বিভাগীয় কোনো পদক্ষেপ না নেওয়ায় সমালোচনা তৈরি হয়েছে।

জানা যায়, ১৮ জানুয়ারি শিক্ষকদের কাছে যাবতীয় ব্যয়ের হিসাব প্রদানকালে কথা কাটাকাটির এক পর্যায়ে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এহতেশামুল হককে মারপিট করেন সহকারী শিক্ষক সরদার নবীর হোসেন। এর আগে তিনি মোবাইল ফোনে বাইরের লোকজনকে স্কুলে ডেকে আনেন। এহতেশামুল হক বলেন, মারপিটের সময় অন্য শিক্ষকরা তাকে রক্ষা করতে স্কুলের বাথরুমে ঢুকিয়ে বাইরে থেকে দরজা আটকে দেন। বাথরুমে বসেই তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ফোনে ঘটনা জানিয়ে তাকে উদ্ধারের অনুরোধ করেন। অভিযুক্ত সরদার নবীর হোসেন ঘটনার পর থেকে ছুটি নিয়ে অনুপস্থিত রয়েছেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুল ইসলাম বলেন, প্রকৃত ঘটনার তদন্তে চার সদস্য কমিটি করে দিয়েছিলাম। কিন্তু উপজেলা পরিষদের সভায় এ নিয়ে খুব চিল্লাপাল্লা, রাগারাগি করায় ওই কমিটি বাতিল করে দেই। বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, সমন্বয় সভায় ন্যক্কারজনক ঘটনাটি উত্থাপন হলে এমপি সাহেবের নির্দেশনা অনুযায়ী নতুন তিন সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে। তারা তদন্তের প্রতিবেদন দিলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর