শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে ঢিল ‘বেলা’র রিজওয়ানার গাড়িতে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়ি লক্ষ্য করে ঢিল ছোড়া হয়েছে। গতকাল দুপুরে আকবরশাহ থানাধীন লেকসিটি আবাসিক এলাকায় পাহাড় কেটে ভরাট করা ছড়া (খাল) পরিদর্শনের সময় এ ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে এ সময় বেলার কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারও করা হয়।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, মারমুখী আচরণের কারণে আমরা ছড়া পরিদর্শন কাজ অসমাপ্ত রেখে বায়েজিদ সংযোগ সড়কে একটি চায়ের দোকানে গাড়ির জন্য অপেক্ষা করছিলাম। এ সময় কিছু তরুণ আশপাশে ঘোরাফেরা করছিলেন। তাদের হাতে অস্ত্র ছিল। এর মধ্যে গাড়ির চালক খবর পাঠান, লেকসিটি গেটে গাড়ি আটকে রেখেছে। পরে পুলিশকে জানালে তারা গাড়ি ছাড়িয়ে দেন। আমি গাড়িতে ওঠার একপর্যায়ে গাড়ি লক্ষ্য করে তারা ঢিল ছোড়েন।

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আলাপের ভিত্তিতে মামলার প্রস্তুতি নিচ্ছি।

কাউন্সিলর জহিরুল আলম জসিম বলেন, আমাদের লোকজন সেখানে ছিলেন। পরিদর্শনে আসা বেলার প্রতিনিধিদলের সদস্যদের সঙ্গে কথা বলতে আমিও গিয়েছিলাম। কাউকে ঢিল ছোড়ার ঘটনা ঘটেনি।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালি উদ্দিন আকবর বলেন, বেলার গাড়ি আটকে রাখার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি দল যায়। পুলিশ সেখানে গাড়িটি ছাড়িয়ে নেয়। গাড়িতে ঢিল ছোড়ার বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর