রবিবার, ৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ফ্লোরিডায় বহুজাতিক সমাবেশে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ফ্লোরিডায় ২৭তম এশিয়ান ফুড ফেয়ার অ্যান্ড কালচারাল শো উপলক্ষে ৩ মার্চ সন্ধ্যায় হোটেল হিল্টনের বলরুমে  ডিনার পার্টিতে বহুজাতিক সমাবেশ হয়েছে। এ সমাবেশে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জীবন-মানের উন্নয়নে নিরন্তরভাবে কাজ করছেন। এরই মধ্যে অভাবনীয় সাফল্য দৃশ্যমান হয়েছে- যা গোটা বিশ্ব অবাক বিস্ময়ে অবলোকন করছে। বঙ্গবন্ধু যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, সেই বাংলাদেশ গড়তে আজ আমরা অনেক দূর এগিয়েছি। প্রবাসীরা আরও ভূমিকা রাখলে ২০৪১ সালের মধ্যেই উন্নত বাংলাদেশ তথা স্মার্ট বাংলাদেশ রচনার প্রত্যাশা পূরণ হবে। অনুষ্ঠানে বিশেষ সম্মানিত অতিথির বক্তব্যে জর্জিয়ার সিনেটর শেখ রহমান বলেন, ৫২ বছর আগে যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন বাঙালিরা, সেই স্বপ্নের পথে হাঁটছে বাংলাদেশ। দেশের অভাবনীয় পরিবর্তন সাধিত হয়েছে। আজকের যে বাংলাদেশ, ৩০/৪০ বছর আগে এটা কেউ কল্পনাও করেননি। আরও ভালোর জন্য পরিবর্তনের প্রয়োজন। উন্নয়ন আর পরিবর্তনের সঙ্গে প্রবাসীদেরও ভূমিকা রাখতে হবে। তিনি আরও বলেন, আজকের পরিবর্তনশীল বাংলাদেশের জন্য প্রতিটি প্রবাসীও গর্বিত।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার উদ্যোগে তিন দিনের এ ফুড ফেয়ার ও কালচারাল শো আয়োজনে বিশেষ সহায়তাকারী ‘ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ, লস অ্যাঞ্জেলেস বাংলাদেশ কনস্যুলেটের কমার্স কাউন্সেলর এস এম খুরশিদুল আলম, হোস্ট সংগঠনের প্রেসিডেন্ট এম রহমান জহীর, সেক্রেটারি আরিফ আহমেদ আশরাফ, ডিনার কমিটির চেয়ারম্যান কামরুল চৌধুরী, মেম্বার সেক্রেটারি নুরুদ্দিন শেখ, মুজিবউদ্দিন ছাড়াও শুভেচ্ছা বক্তব্য দেন ব্রাওয়ার্ড কাউন্সি, ওয়েস্ট পামবিচ এলাকার কয়েকটি সিটির মেয়রও।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর