সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

গ্রেফতার ৫৭ জামায়াত নেতা-কর্মীর নামে মামলা, ১০ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে একটি রেস্টুরেন্টে বৈঠক করার সময় গ্রেফতার জামায়াতের ৫৭ নেতা-কর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। গতকাল দারুসসালাম থানায় মামলাটি করা হয়। তাদের কাছ থেকে ৮টি ককটেল জব্দ করা হয় বলে মামলায় বলা হয়েছে। এরপর তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়। বিচারক ১০ জনকে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দারুসসালাম জোনের সহকারী কমিশনার (এসি) মফিজুর রহমান পলাশ জানান, শনিবার রাতে মিরপুর ক্যাপিটাল টাওয়ারে অভিযান চালিয়ে ৫৭ জনকে গ্রেফতারের ঘটনায় মামলা হয়েছে।মামলার এজাহার থেকে জানা যায়, ঘটনার দিন জামায়াতের গ্রেফতার ৫৭ জন ছাড়াও পালিয়ে যাওয়া আরও ৩০ থেকে ৪০ জন মিলে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন। তারা সরকারকে বেকায়দায় ফেলতেই এই বৈঠকের আয়োজন করেছিলেন।

আদালত সূত্র জানায়, শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. হাসিবুল হক জামায়াতের ১০ নেতা-কর্মীকে এক দিন করে রিমান্ড এবং ৪৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পুলিশের পক্ষ থেকে ওই ১০ জনকে পাঁচ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- আবদুল মান্নান ভুঁইয়া, ফরহাদ হোসেন, আবদুল আজিজ, মাইনুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন, তাজিরুল ইসলাম, হারুন অর রশিদ, আবদুল কুদ্দুস মজুমদার, শহিদুল ইসলাম ও কাউয়ুম হাসান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর