শিরোনাম
বুধবার, ২৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

রাজধানীতে ফার্নিচার কারখানায় অগ্নিকাণ্ডে শিশুসহ দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচরে একটি ফার্নিচার কারখানায় বার্নিশ থেকে লাগা আগুনে শিশুসহ দুজন দগ্ধ হয়েছে। দগ্ধরা হলেন- মিম (৬) ও জহিরুল ইসলাম (৩৩)। গতকাল বেলা সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়। বার্ন ইনস্টিটিউট সূত্র জানায়, কামরাঙ্গীরচরের একটি ফার্নিচার কারখানায় মোমবাতি জ্বালানো অবস্থায় মিম আগুনের পাশ দিয়ে দৌড় দিলে মোমের আগুন স্পিরিটের ওপর পড়ে। এতে স্পিরিটে আগুন লেগে যায়। পরে জহিরুল ওই শিশুর আগুন নেভাতে গেলে তার হাতেও আগুন লেগে যায়। বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, মিমের শরীরের ২৮ শতাংশ দগ্ধ। জহিরুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

মিমের মা পেয়ারা বেগম জানান, তিনি বুয়েটে চাকরি করেন এবং মিমের বাবা আলমগীর হোসেন সৌদি প্রবাসী। এক ছেলে ও দুই মেয়েকে নিয়ে পেয়ারা বেগম বাদশা মিয়া স্কুল সংলগ্ন কামাল হাজির বাড়ির নিচ তলায় ভাড়া থাকেন।

এদিকে গতকাল বেলা ১১টায় মধ্যবাড্ডায় ইউলুপ সংলগ্ন হাজি রুস্তম আলী ম্যানশনে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ‘রাজভোগ সুইটস অ্যান্ড বেকারি’ নামে একটি মিষ্টির দোকান। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

দোকানটিতে গেলে দেখা যায়, আগুনে ছয়তলা ভবনের শুধু মিষ্টির দোকানই ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের অন্য ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত না হলেও ধোঁয়ায় কালো হয়ে গেছে পুরো ভবনটির বেশিরভাগ অংশ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর