শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

মাদারীপুরে অনুষ্ঠানের প্রধান অতিথি নিয়ে দুই সংগঠনে উত্তাপ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের একটি সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হয়ে আসছেন। এ ব্যাপারটি নিয়ে ফ্রন্ট এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের দ্বন্দ্ব উত্তপ্ত হয়ে উঠেছে। ফ্রন্টের সভা হওয়ার কথা আজ। কিন্তু সভার জন্য যে স্থানটি চাওয়া হয়েছিল ঐক্য পরিষদও সেই স্থান চায়। তাই ফ্রন্ট অনুষ্ঠান স্থগিত করে রবিবার (৩০ এপ্রিল) নির্ধারণ করে। মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতি কার্যালয়ে গতকাল সংবাদ সম্মেলনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব মিলটন বৈদ্য বলেন, ফ্রন্টের আয়োজনে রাজৈর উপজেলার আমগ্রামে অনুষ্ঠেয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা মির্জা ফখরুলের। এতে ঐক্য পরিষদ বাদ সাধে। তারা একই স্থান চেয়ে পুলিশ সুপারের কাছে আবেদন করে। তাদের আবেদনে জোর সুপারিশ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান। ফলে বানচাল হয়ে যায় ফ্রন্টের পূর্বনির্ধারিত অনুষ্ঠান। তাই সীমিত পরিসরে ৩০ এপ্রিল অনুষ্ঠান করার আবেদন করা হয় পুলিশ সুপারের কাছে। সেই অনুষ্ঠান সফল হওয়া নিয়েও শঙ্কিত আয়োজকরা। মিলটন বৈদ্য বলেন, ‘আমাদের সভা বানচালের জন্যে মরিয়া একটি মহল। আওয়ামী লীগের একটি পক্ষ বিক্ষোভ মিছিল-মিটিং করে আতঙ্ক সৃষ্টি করছে।

 আমাদের আয়োজন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সম্প্রদায়ের মঙ্গলার্থে। কিন্তু এটাকে রাজনৈতিকভাবে প্রতিহত করা হচ্ছে। আমরা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বড় বড় রাজনৈতিক দলের সঙ্গেও সভা-সেমিনার করব। কিন্তু রাজৈরের অনুষ্ঠানটি তারা কেন প- করতে মরিয়া বুঝি না। আশা রাখি ৩০ এপ্রিলের অনুষ্ঠানটি সফল করতে সবার সহযোগিতা পাব।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফ্রন্টের সহসাংগঠনিক সম্পাদক নৃপেন বৈদ্য, মাদারীপুর ইসকনের অনুসারী প্রাণসখা বল্লদেব দাশ ব্রহ্মচারী, রিপুনাশন দাস ব্রহ্মচারী, কানু চন্দ্র নাথ প্রমুখ।

 

সর্বশেষ খবর