রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

স্মার্ট দেশ গড়তে চাই স্মার্ট সমাজ স্মার্ট অর্থনীতি স্মার্ট নাগরিক : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, স্মার্ট দেশ গড়ার জন্য চাই স্মার্ট সমাজ, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট নাগরিক। স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল চান্দিনা উপজেলায় মতবিনিময় সভায় বক্তৃতা করছিলেন। চান্দিনা উপজেলার পৌর আধুনিক কমিউনিটি সেন্টারে আনুষ্ঠিত এই সভায় সভাপত্বি করেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি। এতে অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধি নেতা-কর্মীরা। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ষড়যন্ত্রে বিশ্বাসী নই, আমরা কোনো পেশিশক্তির প্রতিবন্ধকতাকে বিশ্বাস করি না। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। জনগণ আমাদের সঙ্গে আছে। কে কি বলল এগুলো কোনো কাজ হবে না। বন্ধু দেশ আমাদের পাশে যেমন ছিল, তেমনি অনেক দেশ আমাদের ডুবিয়ে দেওয়ার জন্যও চেষ্টা করেছে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর খুনি-কুলাঙ্গারদের একজন এই চান্দিনার। আমরা তাকে ধরার জন্য সারা পৃথিবী ঘুরে বেড়াচ্ছি। যেখানেই থাকুক তাকে বিচারের আওতায় আনা হবেই। অনুষ্ঠানে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি মু. রুহুল আমিন, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মু. আসাদুজ্জামান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, থানা অফিসার ইনচার্জ (ওসি) সাহাবুদ্দীন খান প্রমুখ।

আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করবেন, তখন অনেকেই হাসছিলেন। আজ আমরা ডিজিটালইজেশনের সুফল পাচ্ছি। আমরা ডিজিটালাইজড হয়েছি বলে সারা পৃথিবীতে একটা অবস্থান নিয়েছি। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট সোসাইটি গড়ে তুলতে হবে, স্মার্ট ইকোনমি, স্মার্ট সিটিজেন প্রয়োজন। আর স্মার্ট ইকোনমি গড়ে তুলতে প্রাণ গোপাল দত্তের মতো বিশ্বখ্যাত চিকিৎসকও গড়ে তুলতে হবে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই। শেখ হাসিনার বিকল্প শুধুই শেখ হাসিনা। এ সময় তিনি আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকার গঠনের জন্য সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, যতদিন শেখ হাসিনা বেঁচে থাকবে, ততদিন আলোকিত থাকবে বাংলাদেশ।

স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কোনোক্রমেই আধুনিক টেকনোলজির অপব্যবহার না করার আহ্বান জানিয়ে বলেন, ‘কেউ ভুয়া নিউজ দিবেন না, উদ্দেশ্যমূলক প্রচারণা করবেন না। অসত্য নিউজ কেউ ফেসবুকে প্রচার করবেন না। আপনাদের বিবেকে যেটা বলে সেটাই আপনারা চর্চা করবেন। তা না হলে আপনার স্বপ্ন, আমার স্বপ্ন সবই আঁধারে ডুবে যাবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর