সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা
এসএসসি পরীক্ষা

প্রথম দিনে অনুপস্থিত ৩১ হাজার ৪৪৭

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে গতকাল। পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিল ৩১ হাজার ৪৪৭ শিক্ষার্থী। এ ছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে সারা দেশে ২০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল রাজধানীর বাড্ডা হাইস্কুলে পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গতকাল বিকালে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোট পরীক্ষার্থীর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৫ লাখ ৮ হাজার ৮১৯ জন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন ১৭ হাজার ১৯২ জন। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ঢাকা বোর্ডের ৪ হাজার ২২২ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৭২০ জন, কুমিল্লা বোর্ডের ২ হাজার ৬১৮ জন, যশোর বোর্ডের ১ হাজার ৮৩৪ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৬০৭ জন, সিলেট বোর্ডের ৯৪০ জন, বরিশাল বোর্ডের ১ হাজার ২৬ জন, দিনাজপুর বোর্ডের ২ হাজার ২৪৭ জন, ময়মনসিংহ বোর্ডের ৯৭৮ জন। এ ছাড়া মাদরাসা বোর্ডের অধীনে ২ লাখ ৬৫ হাজার ১০২ শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১১ হাজার ৩৮৩, কারগরি শিক্ষা বোর্ডের অধীনে ১ লাখ ১৯ হাজার ৫৯৫ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ২ হাজার ৮৭২ জন। বহিষ্কৃত ২০ শিক্ষার্থীর মধ্যে কুমিল্লা বোর্ডের ১ জন, বরিশাল বোর্ডের ৩ জন, মাদরাসা বোর্ডের ৫ জন আর কারিগরি বোর্ডের ১১ জন।

পরীক্ষার কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, প্রশ্ন ফাঁস নিয়ে গুজব রটানো রোধে সার্বক্ষণিক সামাজিক যোগাযোগমাধ্যম পর্যবেক্ষণ করা হচ্ছে। কেউ গুজব ছড়াবার চেষ্টা করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর