রবিবার, ২১ মে, ২০২৩ ০০:০০ টা

তত্ত্বাবধায়ক সরকার দাবিতে ১২ দলীয় জোটের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ১২-দলীয় জোট। এতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে অবিলম্বে পদত্যাগের আহ্বান জানিয়েছেন জোটের শীর্ষ নেতারা। তারা বলেন, ‘আওয়ামী লীগ সরকারের সময় শেষ। নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাধায়ক সরকারে ক্ষমতা হস্তান্তর না করলে সামনে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।’ গতকাল দুপুরে রাজধানীর বিজয়নগরে বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে জোটের শীর্ষ নেতারা এসব কথা বলেন।

‘নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও ১০ দফা দাবি বাস্তবায়নের দাবিতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার পরিচালনায় এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় পার্টির (কাজী জাফর) আহসান হাবিব লিংকন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) কারি মুহাম্মদ আবু তাহের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম প্রমুখ অংশ নেন।

মিছিলটি বিজয়নগর পানির ট্যাঙ্ক-সংলগ্ন সড়ক থেকে শুরু হয়ে পল্টন মোড় ও নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও পানির ট্যাঙ্কের সামনে গিয়ে শেষ হয়। এ সময় নেতা-কর্মীরা চাল-ডাল-তেলের দাম কমানোসহ খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর