রবিবার, ৪ জুন, ২০২৩ ০০:০০ টা

চিরনিদ্রায় শায়িত আফছারুল আমিন, সর্বস্তরের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-১০ আসনের সদ্য প্রয়াত এমপি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ডা. আফছারুল আমিনকে হালিশহরের কাট্টলি পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। গতকাল এশার নামাজের পর হালিশহরের পিএইচ আমিন একাডেমিতে সর্বশেষ জানাজা শেষে তাকে দাফন করা হয়। দাফনের আগে প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। এর আগে দুপুর পৌনে ১টায় হেলিকপ্টারে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে এসে পৌঁছায় ডা. আফছারুল আমিনের লাশ। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরের সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে লাশ গ্রহণ করে কাট্টলির বাড়িতে নিয়ে যান। বিকাল ৫টায় চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজার জন্য লাশ সেখানে নেওয়া হয়। তখন সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এ সময় তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও অনুসারীরা আবেগাপ্লুত হয়ে পড়েন। তার নিজ দল ছাড়াও অন্যান্য দলের নেতা-কর্মীরাও তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে ছুটে আসেন।

জানা যায়, অংশ নেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ ছালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, এমপি এম লতিফ, দিদারুল আলম, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, নজরুল ইসলাম ও নোমাল আল মাহমুদ, নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, ১৪ দলের সমন্বয়ক খোরশেদ আলম সুজন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রামের এসপি এস এম শফিউল্লাহ প্রমুখ। জানাজার পর চট্টগ্রামের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় ডা. আফছারুল আমিনকে শ্রদ্ধা ও ভালোবাসায় বিদায় জানিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাঁর প্রথম জানাজায় মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

উল্লেখ্য, ডা. আফছারুল আমিন শুক্রবার বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর