শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা

লক্কড়-ঝক্কড় গাড়ি চলতে দেওয়া হবে না : সড়ক পরিবহন সমিতি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা শহর ও শহরতলির কোনো রুটে লক্কড়-ঝক্কড় বাস চলতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ। গতকাল ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির প্রধান কার্যালয়ে নগরীতে লক্কড়-ঝক্কড় বাস চলাচল ও ই-টিকিটিং পদ্ধতির ব্যাপারে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন খন্দকার এনায়েত উল্ল্যাহ। সভায় ঢাকা শহর ও শহরতলি রুটের সব কোম্পানির এমডি-চেয়ারম্যান এবং ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সমিতির মহাসচিব বলেন, ঢাকা শহর ও শহরতলি রুটে লক্কড়-ঝক্কড়, রংচটা গাড়ি মেরামত করে দৃষ্টিনন্দন করতে হবে। রুটে লক্কড়-ঝক্কড় কোনো গাড়ি চলাচল করতে দেওয়া হবে না। আগামী ১৫ জুনের মধ্যে প্রত্যেক পরিবহন কোম্পানির লক্কড়-ঝক্কড়/ফিটনেসবিহীন, রংচটা গাড়ি মেরামত করে দৃষ্টিনন্দন করে কাজের অগ্রগতির লিস্ট ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির প্রধান কার্যালয়ে জমা দিতে হবে।

সমিতির মহাসচিব লক্কড়-ঝক্কড়/ফিটনেসবিহীন, রংচটা গাড়ির কতটুকু পরিবর্তন হয়েছে তা সরেজমিন পরিদর্শন করবেন এবং ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ দিয়ে পরিদর্শন করাবেন বলে জানান।

ই-টিকিটিং নিয়ে খন্দকার এনায়েত উল্ল্যাহ বলেন, যেসব কোম্পানি গাড়িতে ই-টিকিটিং করবে না, টিকিট কাটবে না সেসব কোম্পানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, নির্দিষ্ট স্টপেজ ছাড়া যথাতথা গাড়ি দাঁড়াতে পারবে না, সরকার নির্ধারিত ভাড়ার চার্ট অনুযায়ী আদায় করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর