শিরোনাম
শুক্রবার, ১ মার্চ, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

অনিয়ম হয়রানির অভিযোগে বিএমডিএ অফিস ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বরেন্দ্র অঞ্চলে গভীর নলকূপের সেচের পানি বিতরণে অনিয়ম-হয়রানি, খাল ও জলাশয় সংস্কার এবং কৃষিজমিতে সেচের জন্য সার্বক্ষণিক বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করাসহ পাঁচ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ কৃষক সমিতি। গতকাল দুপুর ১২টা থেকে রাজশাহীর বাটার মোড়ে বঙ্গবন্ধু চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার কৃষকরা। পরে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয় ঘেরাও করা হয়। এ সময় বক্তারা বলেন, বরেন্দ্র অঞ্চলে গভীর নলকূপের সেচের পানি বিতরণে অপারেটরদের অনিয়ম হয়রানি ও দুর্নীতি বন্ধ করতে হবে। এ ছাড়া খাল বিল, খাসপুকুর ও দিঘি সংস্কার, সেচের জন্য সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ করা, সার ও কীটনাশকের মূল্য কমানো, প্রকৃত কৃষককে কৃষি কার্ড দেওয়া ও ভূ-উপরিস্থ পানি সংরক্ষণ ও সরবরাহ নিশ্চিত করার দাবি জানান।

তারা বলেন, কৃষিজমিতে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত, প্রকৃত কৃষককে কৃষি কার্ড দিতে হবে। উত্তর অঞ্চলে সেচ প্রকল্প চালু করে ভূ-উপরিস্থ পানি সরবরাহ নিশ্চিত করতে হবে।

অবস্থান কর্মসূচি শেষে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি দেন কৃষকরা। এ সময় উপস্থিত ছিলেন কৃষক সমিতির কেন্দ্রীয় সভাপতি এস এম এ সবুর, রাকসুর সাবেক ভিপি রাগীব হাসান মুন্নাসহ অন্যরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর