শিরোনাম
প্রকাশ : ২৫ মার্চ, ২০২০ ২১:৫৮
আপডেট : ২৫ মার্চ, ২০২০ ২১:৫৯

লকডাউনের নিয়ম না মানার শাস্তি রাস্তায় কান ধরে উঠবস করা!

অনলাইন ডেস্ক

লকডাউনের নিয়ম না মানার শাস্তি রাস্তায় কান ধরে উঠবস করা!

ঠিক যেন স্কুলের ক্লাসরুমের ছবি। কথা শোনেনি অবাধ্য ছাত্র। পড়া করে আসেনি। শিক্ষক তাই ক্লাসরুমে সবার সামনে কান ধরে উঠবস করাচ্ছেন সেই ছাত্রকে। হাতে স্কেল, বার বার জিজ্ঞাসা করছেন, 'কিরে আর হবে? এরপর থেকে পড়া করে আসবি?' আর স্কেলের মারের ভয়ে ছাত্রও বাধ্যের মতো ঘাড় নাড়িয়ে সম্মতি জানাচ্ছে।

ক্লাসরুমের ঠিক এই ছবি-ই উঠে এল রাস্তায়। লকডাউনের নিয়ম ভাঙায় রাস্তার উপর কান ধরে উঠবস করাল ভারতের পুলিশ। এমনই ছবি ধরা পড়েছে ভারতের মালদার ইংরেজবাজারে। যুবক থেকে বৃদ্ধ, সকলকেই দেখা গেল পুলিশের লাঠির সামনে রাস্তার উপর দাঁড়িয়ে কান ধরে উঠবস করতে।

ভারতে করোনার সংক্রমণ রুখতে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের ও পরিবারের সুস্থতার লক্ষ্যে সবাইকে এই ২১ দিন ঘরে থাকার জন্য, দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছেন। 

লকডাউন ঘোষণার পরদিন সকালেই রাস্তায় বেরিয়ে দেখা যায়, বহু মানুষ বিনা কারণে ফের রাস্তায় বেরিয়েছেন। তা চোখে পড়া মাত্রই কড়া ব্যবস্থা নেয় ইংরেজবাজার পুলিশ। জনে জনে সবাইকে পুলিশ জিজ্ঞাসা করে, "কেন বেরিয়েছিলেন? আর বের হবেন বাইরে?"  প্রশ্নের জবাবে যথোপযুক্ত উত্তর না পেলেই কান ধরে উঠবস। ইংরেজবাজার শহরজুড়ে টহল দিচ্ছেন পুলিশবাহিনী। 

সূত্র : জি নিউজ।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য