শিরোনাম
প্রকাশ : ৩০ মার্চ, ২০২০ ১২:৪৫
আপডেট : ৩০ মার্চ, ২০২০ ১৩:০৯

'করোনা সংক্রমণের হার শূন্যের কোঠায় না আসা পর্যন্ত প্রতিরোধ করতে হবে'

অনলাইন প্রতিবেদক

'করোনা সংক্রমণের হার শূন্যের কোঠায় না আসা পর্যন্ত প্রতিরোধ করতে হবে'

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, কভিড-১৯ করোনাভাইরাস বৈশ্বিক সমস্যা, বাংলাদেশ বিশ্বের একটা অংশ। করোনা সংক্রমণের হার শূন্যের কোঠায় না আসা পর্যন্ত প্রতিরোধ কার্যক্রম অনুসরণ করে চলতে হবে, সামাজিক বিচ্ছিন্নকরণ প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশ গ্রহণ করতে হবে। আমরা করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধের সর্বতভাবে চেষ্টা করছি। এতে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

আজ সোমবার দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, এসময় ঘরের ভেতরে থাকা অত্যন্ত জরুরি। ঘরের ভেতর থাকুন, ঘর থেকে বের হবেন না। যেসব অভ্যাস পালনের কথা মানতে বলা হয়েছে তা মেনে চলুন। ১৬২৬৩ তে কল করে বাড়িতে বসেই সেবা পেয়ে যাবেন। ০১৯৪৪৩৩৩২২২, ১০৬৫৫ এ কল করলে আমাদের কর্মীরা আপনাদের যোগাযোগ করবে এবং প্রয়োজনীয় সেবা দিবে। জেলা পর্যায়ে হটলাইন নাম্বারেও যোগাযোগ করতে পারেন।

 মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, বাড়ি থেকে বের হয়ে বিভিন্ন জায়গায় যাওয়ার দরকার নেই, ফোন করলে ঘরে বসেই আপনি সেবা পেয়ে যাবেন। হাত ধোয়া চর্চার মধ্যে থাকতে হবে। নাক, মুখ, চোখ স্পর্শ করবেন না, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলুন, কাশি শিষ্ঠাচার মেনে চলুন, কাশি দেওয়ার সময় নাক, মুখ ঢেকে নেবেন।

বিডি প্রতিদিন/ফারজানা 


আপনার মন্তব্য