শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২০ ২২:৩২

করোনায় আক্রান্ত বিএসএমএমইউর এক চিকিৎসক

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত বিএসএমএমইউর এক চিকিৎসক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি আইইডিসিআর'র তত্ত্বাবধানে আছেন। 

মঙ্গলবার দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

তিনি বলেনে, ‘আক্রান্ত চিকিৎসক গ্যাস্টোএন্টারোলজি বিভাগে কর্মরত আছেন। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার পরীক্ষা করানো হয়েছে। এতে তার করোনা পজিটিভ এসেছে। আমি যতটুকু খবর পেলাম, বর্তমানে তিনি আইইডিসিআরের তত্ত্বাবধানে আছেন।’

করোনায় আক্রান্ত এ চিকিৎসক যাদের সংস্পর্শে গিয়েছিলেন তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমি চেয়ারম্যান সাহেবকে বলেছি, তিনি যাদের কন্টাক্টে এসেছিলেন তাদের জন্য যেন হোম আইসোলেশনের ব্যবস্থা করা হয়।’ 

চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপরই বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে এ ভাইরাস বিশ্বের অন্তত ১৯৯ টি দেশে ছড়িয়ে পড়েছে। 

এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯,০৭৪ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮,০৪,০৭৩ জন। এছাড়াও ১,৭২,৪৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে, বাংলাদেশে এ পর্যন্ত ৫১ জন করোনা আক্রান্তের পাশাপাশি ৫ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন। সূত্র: মেডিভয়েস।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য