১ এপ্রিল, ২০২০ ১১:৪৬

আগামী দুই সপ্তাহ সবচেয়ে কঠিন সময় হবে: ট্রাম্প

অনলাইন ডেস্ক

আগামী দুই সপ্তাহ সবচেয়ে কঠিন সময় হবে: ট্রাম্প

করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৮ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে সাড়ে ৪২ হাজারের বেশি মানুষের। চীনের উহান থেকে উৎপত্তি করোনাভাইরাস ইতোমধ্যে ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮১১ জন। দেশটিতে বর্তমানে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮৩৩ জন।

এদিকে, যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য করোনা মহামারিতে আগামী দুই সপ্তাহ অত্যন্ত কঠিন হতে চলেছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার করোনাভাইরাস বিষয়ক হোয়াইট হাউজের নিয়মিত ব্রিফিংয়ে ট্রাম্প এ কথা বলেন। সংবাদ সম্মেলনে প্রেসিডেন্টের সঙ্গে মঞ্চে ছিলেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং দুজন চিকিৎসক।

ট্রাম্প বলেন, আমাদের দেশ এখন এমন এক পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছে যেমনটি আগে কখনো হয়নি। যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য করোনা মহামারিতে আগামী দুই সপ্তাহ অত্যন্ত কঠিন হতে চলেছে। আমি চাই এর জন্য সবাই প্রস্তুত থাকুক। 

প্রেসিডেন্ট বলেন, আশার কথা হচ্ছে যেভাবে বিশেষজ্ঞরা ধারণা করছেন, শেষের দিকে হয়তো কিছুটা আশার আলো দেখতে পাবো। তবে এই দুই সপ্তাহ খুবই কষ্টদায়ক হতে যাচ্ছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর