১ এপ্রিল, ২০২০ ১২:২২

কাপাসিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত ৭ প্রবাসী

গাজীপুর প্রতিনিধি

কাপাসিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত ৭ প্রবাসী

গাজীপুরের কাপাসিয়া উপজেলার পাবুর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে বুধবার সকালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ৭ ইতালি ফেরত প্রবাসীকে অবমুক্ত করা হয়। ঢাকার কুয়েত-মৈত্রী হাসপাতাল থেকে গত ১৮ মার্চ রাতে ৭ প্রবাসীকে পাবুরের ওই স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি আনা হয়েছিল। 

বুধবার সকাল ৯টার দিকে কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: আমানত হোসেন খান, কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা: আসমত আরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুস সালাম সরকার ও কাপাসিয়া থানা পুলিশের উপস্থিতিতে তাদের কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত করে দেয়া হয়।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুস সালাম সরকার জানান, পাবুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ৯ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিল। এই কেন্দ্র থেকে বুধবার সকালে ৭ জন ইতালি ফেরত প্রবাসীকে অবমুক্ত করা হয়। তারা সম্পূর্ণ সুস্থ রয়েছেন আর অপর ২ জনকে ৪ এপ্রিল অবমুক্ত করা হবে। 

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা: ইসমত আরা জানান, স্থানীয় সংসদ সদস্য (গাজীপুর-৪) সিমিন হোসেন রিমি এমপির সার্বিক সহযোগিতায় ৭ প্রবাসীকে নিরাপদে গাড়ি দিয়ে বাড়ি ফেরার ব্যবস্থা করা হয়।

এর আগে গেল ১৪ মার্চ রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৪ প্রবাসীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য গাজীপুরের পূবাইলের মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট  মা ও স্বাস্থ্য কল্যাণ কেন্দ্রের কোয়ারেন্টাইনে আনা হয়। পরে শরীরে অস্বাভাবিক তাপমাত্রা থাকায় দুই দফায় ১৪ ও ১৫ মার্চ ৮ জনকে অধিকতর পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানী ঢাকার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে পাঠায় গাজীপুর প্রশাসন। ঢাকায় পাঠানো ওই ৮ জনের মধ্যে স্বাস্থ্য পরীক্ষায় একজনের করোনাভাইরাস পজিটিভ পাওয়ায় তাকে আর গাজীপুরে ফেরত আনা হয়নি। বাকী ৭ জনকে গত ১৮ মার্চ রাতে কাপাসিয়া উপজেলার পাবুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

এদিকে গাজীপুরের পূবাইলের মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টিনে থাকা ৩৬ জনকে ১৬ দিন পর ৩০ মার্চ সোমবার সকালে ছাড়পত্র দেয়া হয়। কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়ে তারা তাদের নিজ নিজ বাড়িতে চলে যায়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর