শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ২১:২৫

বগুড়ায় রোগী দেখছে না চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় রোগী দেখছে না চিকিৎসকরা

বগুড়ায় অনেক চিকিৎসকই সরকারি হাসপাতালে ও বেসরকারি ক্লিনিকে বসছে না। কদিন আগেও প্রাইভেট চেম্বারে বসার জন্য তাগাদা থাকলেও এখন আর চিকিৎসকগণ আসছে না। চিকিৎসকরা না আসায় বগুড়ার ডায়াগনেষ্টিক সেন্টারগুলো বন্ধ হয়ে পড়ার উপক্রম হয়েছে। প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনেষ্টিকক সেন্টারের চেম্বারে জরুরী চিকিৎসার জন্য কোন চিকিৎসক না পেয়ে রোগীরা হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। বন্ধ হয়ে গেছে রোগ নির্ণয় করাও। যে কারণে সরকারি হাসপাতাল বেসরকারি ক্লিনিকে সব জায়গায় রোগীর সংখ্যা কমে গেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের (শজিমেক) অধ্যক্ষ ও জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক রেজাউল আলম জুয়েল জানান, প্রাইভেট চেম্বারে চিকিৎসকরা বসছেন না। জনসমাগম এড়াতে চিকিৎসকরা প্রাইভেট চেম্বারে রোগী দেখা বন্ধ রেখেছেন। জরুরি রোগীদের মেডিকেল কলেজ হাসপাতলে দেখা হচ্ছে।

বগুড়া শজিমেক হাসপাতলের সহকারি পরিচালক ডা. মো. আব্দুল ওয়াদুদ জানান, ৫শ’ শয্যার বগুড়া শজিমেক হাসপাতালে স্বাভাবিক সময়ে রোগী ভর্তি থাকতো ১২শ’ থেকে ১৩শ’। এখন সেখানে ৩৮৭ জন। হাসপাতালের আউট ডোরে রোগী আসতো প্রায় ২৫শ’। করোনার প্রভাবে এখন সেখানে প্রতিদিন রোগী আসছে ১ শ” থেকে দেড়শ’। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য