শিরোনাম
৩ এপ্রিল, ২০২০ ০৮:১৭

সৌদি আরবে আরও ভয়াবহ করোনা পরিস্থিতি, একদিনে মৃত্যু ৫

অনলাইন ডেস্ক

সৌদি আরবে আরও ভয়াবহ করোনা পরিস্থিতি, একদিনে মৃত্যু ৫

সৌদি আরবে আরও ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী করোনাভাইরাস। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫ জনের। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৮৫ জনে। মোট মৃত্যু হয়েছে ২১ জনের।

বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করে।

তবে গত ২৪ ঘণ্টায় আরও ৬৪ জন রোগী সুস্থ হয়ে ঘরে ফিরেছে।

এদিকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশটির আজইয়াদ, আল মাসাফি, মিসফালাহ, আল হুজুন, নাকাসা ও হোশ বকর এলাকায় প্রবেশ বা বহির্গমন নিষিদ্ধ থাকবে। কারফিউ চলাকালীন সকাল ৬টা থেকে বিকাল ৩টার মধ্যে শুধু চিকিৎসা ও নিত্যপণ্য কেনাকাটায় বাইরে যাওয়া যাবে।

এর আগে গত ২৬ মার্চ থেকে সৌদি আরবের ব্যস্ততম এলাকা মক্কা, মদিনা ও রাজধানী রিয়াদে বিকেল ৩টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়। ২৩ মার্চ থেকে দেশটিতে ২১ দিনের আংশিক কারফিউ শুরু হয়। তখন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউর সময় ঘোষণা করা হয়েছিল।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম শনাক্ত করা হয় করোনাভাইরাস। এরপর ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। এ পর্যন্ত ৯ লাখ ৬১ হাজার ৬৯২ জন আক্রান্ত হয়েছে এই মারণ ভাইরাসে। মারা গেছে ৪৯ হাজার ১৬৫ জন। সূত্র: আল আরাবিয়া

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর