শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ০৩:৩৭

বগুড়ায় ৫ ডাক্তারসহ হোম কোয়ারেন্টাইনে ৪৯৭ জন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় ৫ ডাক্তারসহ হোম কোয়ারেন্টাইনে ৪৯৭ জন

বগুড়ার সিনিয়র ৫ চিকিৎসক ও সেবিকাসহ মোট ৪৯৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেলজ কলেজ ও হাসপাতালের ৫ জন চিকিৎসক, ৪ জন নার্স, রোগী ভর্তিকারি (সহকারি রেজিস্টার) দুই জন, ওয়ার্ড বয় এক জনকে ২ এপ্রিল থেকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বগুড়া জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা যায়, গত ২৯ মার্চ বগুড়ার মহাস্থানগড় এলাকা থেকে এক ব্যক্তিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। তার জ্বর, কাশি ও শ্বাসকষ্ট থাকায় নমুনা সংগ্রহ করে রাজশাহী ল্যাবে প্রেরণ করে চিকিৎসকরা। সেখানে সন্দেহ থাকায় নমুনা অধিকতর পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। 

বগুড়ার সিভিল সার্জন ডা. গাওসুল আজিম চৌধুরী জানান, ওই ব্যক্তিকে চিকিৎসা সেবা প্রদানকারী মেডিকেলের ২ অধ্যাপক, ৩ মেডিকেল অফিসার, ২ জন সহকারি রেজিষ্টার, ৪ জন সিনিয়র নার্স ও একজন ওয়ার্ডবয়কে বৃহস্পতিবার থেকে হোম কোয়ারিন্টাইনে রাখা হয়েছে। চিকিৎসকদের মধ্যে একজন হৃদরোগ বিশেষজ্ঞ আছেন। তিনি আরও জানান, জেলায় মোট হোম কোয়ারিন্টাইনে রয়েছে ৪৯৭ জন। এছাড়া নতুন করে ৭ জন এবং ছাড়পত্র নিয়েছেন ৪৮৮ জন।
 
বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য