৯ এপ্রিল, ২০২০ ১৯:৫৫

পটুয়াখালীতে করোনায় আক্রান্ত এক যুবকের মৃত্যু, এলাকা লকডাউন

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীতে করোনায় আক্রান্ত এক যুবকের মৃত্যু, এলাকা লকডাউন

পটুয়াখালীর দুমকি উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মো. দোলোয়ার হোসেন দুলাল হাওলাদার (৩২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে উপজেলার দুমকি গ্রামের নিজ বাড়িতে তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছেন পটুয়াখালী সিভিল সার্জন ডাক্তার মো. জাহাঙ্গির আলম। 

দুলালের মৃত্যুর পর ওই এলাকার অন্তত ৩০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনায় মৃত্যুর ঘটনা ছড়িয়ে পরলে ওই এলাকায়সহ এর আশ পাশের এলাকায় মানুষের মাঝে করোনা আতঙ্ক দেখা দেয়।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শংঙ্কর কুমার বিশ্বাস জানান, গত ৫ এপ্রিল নারায়নগঞ্জ থেকে মো. দেলোয়ার হোসেন দুলাল হাওলাদার জ্বর নিয়ে তার গ্রামের বাড়িতে আসেন। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা গিয়ে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। বৃহস্পতিবার দুপুরে গুরুত্বর অসুস্থ হয়ে দুলাল মারা যান। দুলালের বাড়িতে তার বাবা আব্দুস সোবাহান হাওলাদার গর্ভবতী স্ত্রী ও এক ছেলে রয়েছেন। জেলা প্রশাসনের নির্দেশে ওই এলাকার অন্তত ৩০টি বাড়ি অনির্দিষ্ট কালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। 

ইউএনও বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওই এলাকায় লকডাউন বলবৎ থাকবে। তিনি জানান, যেহেতু দুলাল কারোনা আক্রান্ত, তাই করোনা প্রটোকল অনুযায়ী তার দাফন সম্পন্ন করা হয়েছে। 

সিভিল সার্জন ডাক্তার মো. জাহাঙ্গির আলম জানান, গত ৭ এপ্রিল দুলালের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে তার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এর আগে দুপুরে তিনি মারা যান। শুক্রবার তার পরিবারের নমুনা সংগ্রহ করা হবে। এছাড়াও ওই এলাকার প্রায় ১৫০ মানুষ যারা তার সংস্পর্শে এসেছে তাদের নমুনা সংগ্রহ করার তালিকা করা হচ্ছে। এই প্রথম পটুয়াখালীতে করোনায় পজেটিভ ধরা পরেছে।

তিনি জানান, পটুয়াখালী থেকে এ পর্যন্ত ১১৫ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে এর মধ্যে ৪৫ জনের রিপোর্ট আমরা হাতে পেয়েছি। যার মধ্যে এই প্রথম করোনা পজেটিভ এসেছে।

 
বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর