শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২০ ১৩:৪৬

নেত্রকোনায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, রিপোর্ট এল পজেটিভ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, রিপোর্ট এল পজেটিভ

নেত্রকোনার মোহনগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যুর পর রিপোর্ট পাওয়া গেছে করোনা পজেটিভ। তিনি গত কিছুদিন ধরে অসুস্থ হয়ে গত ৩১ জুন নিজ বাসায় মারা যান। মৃত্যুর পর পরিবার ও আশপাশের মানুষের সন্দেহ হলে মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা নমুনা সংগ্রহ করে লাশ দেশের বাড়ি কিশোরগঞ্জ দাফনের জন্য পাঠায়।

এদিকে গত ২ জুন মৃত ব্যক্তি (৬৫) সহ পরিবারের আরো দুইজনের দেহে করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তি মোহনগঞ্জ উপজেলায় বসবাস করতেন। গত ৩১ মে তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যান।

এ দিনেই মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান শহীদ ইকবাল বিষয়টি অবগত হয়ে স্বাস্থ্য কর্মীদের খবর দিলে তারা গিয়ে নমুনা সংগ্রহ করে। পরে ২ জুন রিপোর্ট আসলে সরকারিভাবে তা প্রকাশ করা হয়।

এদিকে, জেলার মোহনগঞ্জের টেঙ্গাপাড়ায় আত্মীয়ের বাসায় এসে গত ৮ মে গৌরাঙ্গ (৪৫) নামের এক ব্যক্তি মারা গেলে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।

পরবর্তীতে ১২ মে সেই রিপোর্ট পজেটিভ আসলে মৃতের স্বজনদেরকে কোয়ারেনটাইনে রাখা হয়। মৃত গৌরাঙ্গ গাগলাজুর গ্রামের বাসিন্দা ছিলেন। কিন্তু হবিগঞ্জ সহ বিভিন্ন এলাকায় ফেরি করে জিনিস পত্র বিক্রি করে জীবন চালাতেন। স্বর্দি জর কাশি নিয়ে ৭ মে অসুস্থ হয়ে মোহনগঞ্জ আত্মীয়ের বাড়িতে এসে আশ্রয় নিলে পরদিন রাতে তিনি মারা যান।

অন্যদিকে জেলার মদন উপজেলার গোবিন্দশ্রী গ্রামের বৃদ্ধা ফুলতারা (৬০) অসুস্থ হয়ে নারায়ণগঞ্জ ছেলে মেয়ের কাছ থেকে ৯ মে নিজ গ্রামে আসেন। পরদিন ১০ মে সকালে মারা গেলে স্বাস্থ্য কর্মীরা খবর পেয়ে নমুনা সংগ্রহ করে। পরবর্তীতে ১৪ মে জানা যায় বৃদ্ধা করোনায় আক্রান্ত ছিলেন। 

এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৫৫ জন। মারা গেছেন ৩ জন এবং সুস্থ হয়েছেন ৮৩ জন। নেত্রকোনা সিভিল সার্জন ডাঃ মোঃ তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর