শিরোনাম
প্রকাশ : ৭ জুন, ২০২০ ১৩:১৪
আপডেট : ৭ জুন, ২০২০ ১৪:০৯

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু
প্রতীকী ছবি

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ২৬ বছরের এক যুবক। আজ রবিবার সকাল পৌনে ৭টার দিকে তিনি মারা যান। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আরশ্বাদ উল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, ‘মানিকগঞ্জ সদর উপজেলার উকিয়ারা গ্রামের সাদ্দাম হোসেন (২৬) শরীরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আজ সকাল সাড়ে ৬য়টার দিকে জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। ভর্তি হওয়ার কিছুক্ষণ পরেই তাঁর মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত কি না তা নিশ্চিত হতে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউশনে পাঠানো হবে। রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত  ছিলেন কিনা ।  

জেলায় উপসর্গ নিয়ে মারা গেলেন ১৫ জন। নিহতদের মধ্যে ১০ জন পুরুষ, ৪ জন নারী ও ১ জন কিশোর। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩ জন। এদের মধ্যে দুই জন সিংগাইর উপজেলায় এবং অন্যজন হরিরামপুর উপজেলায়।

এদিকে, মানিকগঞ্জে নতুন করে আরও ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩১৫ জন। নতুন  আক্রান্তদের  মধ্যে সাটুরিয়া উপজেলায় ৯ জন, মানিকগঞ্জ সদরে ৬ জন, সিংগাইর উপজেলায় ৬ জন, দৌলতপুর উপজেলায় ৩জন ও ঘিওর উপজেলায় রয়েছেন ২ জন।

আজ সকালে এ তথ্য নিশ্চিত করেন মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডাঃ রফিকুন নাহার বন্যা। 

তিনি বলেন, ‘এ পর্যন্ত মোট তিন হাজার ২৪৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার বিভিন্ন স্থানে পাঠানো হয়েছিল। এর মধ্যে দুই হাজার ৯১০টির রিপোর্ট পাওয়া গেছে। যাতে পজিটিভ পাওয়া গেছে ৩১৫ জনের দেহে। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ৮৪ জন, সাটুরিয়া উপজেলায় ৬৭ জন, সিংগাইর উপজেলায় ৬০ জন, ঘিওর উপজেলায় রয়েছেন ৪৫ জন, হরিরামপুর উপজেলায় ২৮, শিবালয় উপজেলায় ২২ জন ও দৌলতপুর উপজেলায় রয়েছেন ৯জন।’  

আক্রান্তদের মধ্যে ২২ জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ২১৫ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। মারা গেছেন ৩ জন বাকিরা সুস্থ হয়েছেন । 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর