শিরোনাম
প্রকাশ : ৫ জুলাই, ২০২০ ২০:২০

লাকসামে আরও ৭ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৪০

লাকসাম প্রতিনিধি:

লাকসামে আরও ৭ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৪০

কুমিল্লার লাকসামে আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪০ জনে দাঁড়িয়েছে। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে ৮ জন মৃত্যুবরণ করেছেন। এখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে জানা যায়, রবিবার (৫ জুলাই) লাকসামে ২৮টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পৌরসভার সাতবাড়িয়ার ৫৫ বছর বয়সী নারী ও ২১ বছর বয়সী তরুণী, গোবিন্দপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের ৫০ বছর বয়সী দুই নারী ও ১৮ বছর বয়সী তরুণীর করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ৩৪ বছর ও ৩২ বছর বয়সী দুই যুবক করোনায় আক্রান্ত হয়েছেন, যাদের পরিচয় জানা যায়নি। উপজেলায় নতুন ৭ জনসহ সর্বমোট আক্রান্তের সংখ্যা ২১৭ জনে দাঁড়িয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মেহেদী হাসান জিতু ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় এই পর্যন্ত ১২০৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১১১৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ২৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৮৭৬টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো ৮৯টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে করোনায় মারা গেছেন সর্বমোট ৮জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬৯ জন। অন্যদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে উদ্বেগজনকভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর