শিরোনাম
প্রকাশ : ৬ জুলাই, ২০২০ ১৬:৩৫
আপডেট : ৬ জুলাই, ২০২০ ১৬:৪৩

করোনা : বিভাগে মৃত্যুতে শীর্ষে সিলেট, সুস্থতায় সুনামগঞ্জ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

করোনা : বিভাগে মৃত্যুতে শীর্ষে সিলেট, সুস্থতায় সুনামগঞ্জ
প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬২ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। রবিবার সকাল ৮টা পর্যন্ত এ বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ছিল ৫১০০ জন। সোমবার সকাল ৮টায় এ সংখ্যা এসে দাঁড়িয়েছেন ৫২৬২ জনে। রবিবার পর্যন্ত ৮৬ জনের মৃত্যু হলেও সোমবার মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জনে।

সিলেট স্বাস্থ্য বিভাগ থেকে পাঠানো পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

পরিসংখ্যানে দেখা গেছে, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিভাগের তিন জেলার চেয়ে এগিয়ে আছে সিলেট জেলা। এ জেলায় সোমবার সকাল পর্যন্ত মোট আক্রান্ত ২৮০৯ জন। মৃত্যু হয়েছে ৭০ জনের। বিপরীতে সিলেট বিভাগে মোট আক্রান্ত ৫২৬২ জন। আর মৃত্যু হয়েছে ৯০ জনের।

বুলেটিন অনুযায়ী, বিভাগের বাকি তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ১০৯২ জন, হবিগঞ্জে ৮০৪ জন এবং মৌলভীবাজারে ৫৫৭ জন আক্রান্ত হয়েছেন মরণঘাতি এ ভাইরাসে। আর এ তিন জেলার মধ্যে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৬ জন করে এবং সুনামগঞ্জ জেলায় ৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত মৃত্যুর ও সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ১৮০২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫৪৭ জন। আর সুনামগঞ্জ জেলায় ৬৫৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া, হবিগঞ্জে ৩১৭ জন এবং মৌলভীবাজারে ২৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের। ১৫ এপ্রিল করোনায় আক্রান্ত এ চিকিৎসক মারা যান। এরপর বিভাগে একে একে ৯০ জন রোগী মারা গেছেন।

গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

চার জেলায় বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে চিকিৎসাধীন আছেন ২৩৬ জন। এর মধ্যে সিলেটে ৯৪ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ৭৩ জন এবং মৌলভীবাজারে ২২ জন চিকিৎসাধীন আছেন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর