১৪ আগস্ট, ২০২০ ১৪:৩৮

দিনাজপুরে আরও ৬৯ জনের করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে আরও ৬৯ জনের করোনা শনাক্ত

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৫৫ জনের নমুনার ফলাফলে হাসপাতালের চিকিৎসকসহ ৬৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত শতকরা ৪৪ জন। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ২৩৫৯ জন। 

অপরদিকে সাজ্জাদ হোসেন (৪৪) নামে দিনাজপুর সদরের রুদ্রপুর এলাকার এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ৪৪ জন। 
তবে গত ২৪ ঘন্টায় ৬২ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬৩২ জন। বর্তমানে দিনাজপুরে ৫৮৬জন হোম আইসোলেশনে, ১৯ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৭৮জন রয়েছে। এ পর্যন্ত জেলায় মৃতের সংখ্যা ৪৪জন। 

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার রাতে পাওয়া তত্বে জেলায় নতুন আক্রান্ত ৬৯ জনের মধ্যে দিনাজপুর সদরে ৪৩ জন, বিরলে পাঁচ জন, বোচাগঞ্জে একজন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে তিন জন, খানসামায় তিনজন ও পার্বতীপুরে ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। 

তিনি আরও জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৫৫ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৬৯ জনের করোনা পজিটিভ, আর বাকী ৮৬টি নেগেটিভ এসেছে। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৩১৯২টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ১২৬৪৬টি নমুনার। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩৬৫জন। গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২৫৬জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

সর্বশেষ খবর