শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ১৯:৫০
প্রিন্ট করুন printer

করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী

রাকিব হাসান রাফি, ক্রোয়েশিয়া

করোনায় আক্রান্ত ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী

ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেই প্লেনকোভিচ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ক্রোয়েশিয়ার বর্তমান সরকারের মুখপাত্র মার্কো মিলিচ এক বিবৃতিতে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত দুই দিন পূর্বে প্রধানমন্ত্রী আন্দ্রেই প্লেনকোভিচের স্ত্রীর শরীরে করোনা পজিটিভ আসে। ফলে তাদের দুইজনকে সেলফ আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়। তবে গতকাল (সোমবার) চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আন্দ্রেই প্লেনকোভিচ তার শরীরে করোনাভাইরাসের টেস্ট করান যেখানে ফলাফল ইতিবাচক আসে। বর্তমানে তিনি নিজ বাসায় দশ দিনের আইসোলেশনে রয়েছেন।

ক্রোয়েশিয়ার বর্তমান সরকারের মুখপাত্র মার্কো মিলিচ জানিয়েছেন, করোনা পজিটিভ হলেও প্রধানমন্ত্রী আন্দ্রেই প্লেনকোভিচ শারীরিকভাবে এখনও সুস্থবোধ করছেন। তাই পরবর্তী ফলাফল নেগেটিভ না আসা পর্যন্ত তিনি বাসায় থেকেই প্রয়োজনীয় সকল কার্যক্রম পরিচালনা করবেন এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করবেন। এর আগে ক্রোয়েশিয়ার সরকারের বর্তমান স্বাস্থ্যমন্ত্রী ভিলি বেরোসও করোনাভাইরাসে সংক্ৰমিত হয়েছিলেন। 

অন্যদিকে দ্বিতীয় ধাপে ইউরোপের অন্যান্য দেশের মতো ক্রোয়েশিয়াতে ক্রমশ বেড়ে চলছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত চব্বিশ ঘণ্টার ব্যবধানে দেশটিতে নতুন করে ১ হাজার ৮৩০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। 

এছাড়াও গত চব্বিশ ঘণ্টার ব্যবধানে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে দেশটিতে আরও ৭৪ জনের মৃত্যু হয়েছে, দৈনিক মৃত্যুর হার বিবেচনায় যেটি দেশটিতে নতুন রেকর্ড। এ পর্যন্ত ক্রোয়েশিয়াতে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৮ হাজার ৪৪২ জন। আর মারা গেছেন ১ হাজার ৭৮৬ জন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর