শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৫৩
প্রিন্ট করুন printer

কুমিল্লায় ১৯টি বুথে করোনার টিকা নিতে ভিড়

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় ১৯টি বুথে করোনার টিকা নিতে ভিড়

সারি সারি রিকশা, অটোরিকশা, মোটরসাইকেল আর প্রাইভেটকার। সে সাথে জনস্রোত। বেলা বাড়ার সাথে সাথে মানুষের ভিড় আরও বাড়তে থাকে। কুমিল্লার জেনারেল (সদর) হাসপাতালের বৃহস্পতিবারের চিত্র এটি। 

এদিন কুমিল্লা সিটি করপোরেশনের দুই হাজার মানুষ করোনার টিকা গ্রহণ করেছেন এ হাসপাতাল থেকে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে টিকা দেওয়ার কার্যক্রম। কুমিল্লায় মোট ১৯টি বুথে দেওয়া হচ্ছে এ টিকা।

জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান জানান, এ পর্যন্ত কুমিল্লার ১৯ হাজার ৭৩৫ জন টিকা গ্রহণ করেছেন। শুধুমাত্র বৃহস্পতিবারে করোনার টিকা গ্রহণ করেছেন ৭ হাজার ৫৭৩ জন। এর মধ্যে পুরুষ ৫ হাজার ৪৮ ও নারী ২ হাজার ৫২৫ জন।

কুমিল্লার ১৭টি উপজেলার ১৭টি বুথ, সিটি করপোরেশনের একটি বুথ ও সিএমএইচের একটি বুথ মিলিয়ে কুমিল্লায় মোট ১৯টি বুথে দেওয়া হচ্ছে এ টিকা। কুমিল্লা সিটি করপোরেশনের জন্য কুমিল্লা জেনারেল হাসপাতাল, সদর উপজেলায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, ক্যান্টনমেন্টে সিএমএইচ ও বাকি উপজেলাগুলোতে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে টিকা প্রয়োগ করা হচ্ছে।

জেনারেল হাসপাতালে ভ্যাকসিন নিতে আসেন হজ অ্যাজেন্সির ব্যবসা করা পদুয়ার বাজার বিশ্বরোডের আনোয়ার হোসেন। তিনি জানান,‘টিকা নিয়ে কোনও শঙ্কা আমার কখনোই কাজ করেনি। তাই টিকা নিতে এসেছি।’

ময়নামতি হাইওয়ে পুলিশ ফাঁড়ির এটিএসআই ফরিদুল ইসলাম জানান,‘টিকা নিয়েছি। কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই।’

জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার সৌমেন রায় বলেন, ‘প্রথম দিন মানুষের আগ্রহ কম ছিল। সুশৃঙ্খল পরিবেশে টিকা প্রয়োগ করছি। কোনও সময় নেওয়া হচ্ছে না। তাই দিন দিন মানুষের আগ্রহ বাড়ছে। এখন মানুষের চাপ এত বেশি যে, ভবিষ্যতে কুমিল্লার জন্য প্রচুর টিকা দরকার হতে পারে।’ 

সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান জানান, উপজেলাগুলোতে জনসংখ্যা ও চাহিদা অনুপাতে টিকা ভাগ করে দেওয়া হয়েছে। জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এখন পর্যন্ত কুমিল্লার জন্য বরাদ্দকৃত টিকার ৫০ শতাংশ বণ্টন করা হয়েছে। কুমিল্লা সিটি করপোরেশনে ৫২০ ভায়াল (প্রতি ভায়ালে ১০ ডোজ, নিতে পারেন ৫জন), মেঘনা উপজেলায় ২৮৩, তিতাসে ৪৬৫, দাউদকান্দিতে ৮৮২, চান্দিনায় ৮৮৩, দেবিদ্বারে ১০৮৭, মুরাদনগরে ১৩২০, ব্রাহ্মণপাড়ায় ৫১৬, বুড়িচংয়ে ৭৬০, আদর্শ সদরে ১৩৪২, সদর দক্ষিণে ১০৭৭, বরুড়ায় ১০২০, লাকসামে ৭৪৩, মনোহরগঞ্জে ৬১৭, নাঙ্গলকোটে ৯৪২, চৌদ্দগ্রামে ১১১৮ ভায়াল করোনা টিকা বণ্টন করা হয়েছে। বাকি ৫০ শতাংশ টিকা থেকে কিছু টিকা শুক্রবার সিটি করপোরেশনের জন্য নতুন করে বরাদ্দ দেওয়া হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর