শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০২১ ১৫:৪৯
প্রিন্ট করুন printer

রংপুরে এক বছরে করোনায় মারা গেছেন ৩০৮ জন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে এক বছরে করোনায় মারা গেছেন ৩০৮ জন
প্রতীকী ছবি

করোনা সংক্রমণ শনাক্তের এক বছরে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০৮ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন দিনাজপুর জেলায় এবং সবচেয়ে কম মারা গেছেন নীলফামারী জেলায়। করোনা আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৮৬৭ জন। এছাড়া এক মাসে করোনার টিকা গ্রহণ করেছেন প্রায় সাড়ে ৩ লাখ মানুষ। 

রংপুর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা শুরু হওয়ার পর থেকে রংপুর জেলায় ৩১ হাজার ৪৭৫ জনের দেহের নমুুনা পরীক্ষা করে ৪ হাজার ৫০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে মারা যান ৭২ জন। পঞ্চগড় জেলায় ৫ হাজার ১৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৭৯০ জনের করোনা শনাক্ত হয়। এ জেলায় মারা যান ২০ জন।

নীলফামারী জেলায় ১০ হাজার ৬৪২ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩৩৮ জনের করোনা শনাক্ত হয় এবং মারা যান ২৮ জন। লালমনিরহাট জেলায় ৫ হাজার ৩০৫ জনের নমুনা পরীক্ষা করে ৯৬৬ জনের শনাক্ত হয়। এর মধ্যে মারা যান ১১ জন। কুড়িগ্রামে ৬ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ২১ জনের করোনা শনাক্ত হয় এবং মৃত্যুবরণ করেন ১৫ জন।

এছাড়া ঠাকুরগাও জেলায় ৮ হাজার ৫৭০ জনের নমুনা সংগ্রহ করে ১ হাজার ৫১০ জনের শনাক্ত হয়। এর মধ্যে মারা যান ৩৫ জন। দিনাজপুরে ৩৪ হাজার ১৭২ জনের দেহের নমুনা পরীক্ষা করে ৪ হাজার ৭১৬ জনের দেহে করোনা শনাক্ত হয় এবং মৃত্যুবরণ করেন ১১১ জন। গাইবান্ধা জেলায় ৭ হাজার ৪৮৭ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৪৬৫ জনের করোনা শনাক্ত হয় এবং মৃত্যুবরণ করেন ১৭ জন।

এছাড়া গত ৭ ফেব্রুয়ারি থেকে রবিবার পর্যন্ত রংপুর বিভাগের করোনার টিকা দিয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৩১ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ১৯ হাজার ২৯২ জন এবং নারী ১ লাখ ২৫ হাজার ৭৩৯ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী বলেন, মানুষের মাঝে আরো সচেতনতা বৃদ্ধি পেলে করোনা সংক্রমণের হার অনেক কম হতো।  তিনি করোনার টিকা গ্রহণের জন্য জনগণকে আহ্বান জানান।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর