শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ১২:৪৯
আপডেট : ২৪ মার্চ, ২০২১ ১২:৫৮
প্রিন্ট করুন printer

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিলেন মুন জে-ইন

অনলাইন ডেস্ক

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিলেন মুন জে-ইন

করোনাভাইরাসের টিকা নিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন। আগামী জুন মাসে যুক্তরাজ্যে জি-৭ সম্মেলনে যোগ দেওয়ার জন্য এবং কোরিয়ার চলমান করোনার টিকাদান কার্যক্রমকে ত্বরান্বিত করার লক্ষ্যেই এই পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন তিনি।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) ৬৮ বছর বয়সী মুন দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে প্রেসিডেন্ট কার্যালয়ের নিকটবর্তী একটি কমিউনিটি ক্লিনিকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার উদ্ভাবিত টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

পরে মুনের কার্যালয় থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়, যুক্তরাজ্যে জি-৭ সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশ্যে ওই সফরে স্ত্রী ছাড়াও সহযোগীদের মধ্যে দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টাও রয়েছেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জি-৭ সম্মেলনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া ও ভারতের নেতাদের।

রয়টার্স জানায়, দক্ষিণ কোরিয়ায় ভালোভাবেই ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলছে। আগামী জুন মাসের মধ্যে দেশটির এক-চতুর্থাংশ নাগরিককে করোনা ভ্যাকসিন দেয়ার লক্ষ্যে টিকাদানের কার্যক্রমকে আরও সম্প্রসারিত করা হয়েছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর