১৭ এপ্রিল, ২০২১ ২১:২৫

কুমিল্লার তিনটি প্রাইভেট মেডিকেল কলেজে করোনা চিকিৎসা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার তিনটি প্রাইভেট মেডিকেল কলেজে করোনা চিকিৎসা

করোনা রোগীদের চিকিৎসার জন্য কুমিল্লার তিনটি প্রাইভেট মেডিকেল কলেজকে কাজে লাগানো হচ্ছে। এ তিনটি মেডিকেল কলেজে ৪০টি বেড স্থাপন করা হচ্ছে। আগামী বুধবারের মধ্যে দ্রুত তিনটি মেডিকেল কলেজে করোনা চিকিৎসা চালু করা হবে। 

মেডিকেল কলেজ গুলো হচ্ছে ইস্টার্ন মেডিকেল কলেজ, ময়নামতি মেডিকেল কলেজ ও সেন্ট্রাল মেডিকেল কলেজ। 

শনিবার কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. কামরুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।  

সভায় সিদ্ধান্ত হয় এ তিনটি মেডিকেল কলেজে ৪০টি হাই ফ্লো নজেল ক্যানুয়াল বেড থাকবে। এর মধ্যে ইস্টার্ন মেডিকেল কলেজে ২০টি, ময়নামতি মেডিকেল কলেজ ও সেন্ট্রাল মেডিকেল কলেজে ১০টি করে বেড করা হচ্ছে। 

সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মহিউদ্দিন, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ, ইস্টার্ন মেডিকেল কলেজের চেয়ারম্যান শাহ মো. সেলিম,অধ্যক্ষ ডা. কলিম উল্লাহ, ময়নামতি মেডিকেল কলেজের অধ্যক্ষ কে এম মান্নান ও সেন্ট্রাল মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সফিকুর রহমান পাটোয়ারী, কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন, বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মোর্শেদুল আলম প্রমুখ। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর