শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ১৫:২৫
আপডেট : ৭ মে, ২০২১ ১৫:৪৮
প্রিন্ট করুন printer

টিকাকরণ প্রক্রিয়ায় আরও স্বচ্ছতা আনার দাবি

‘ভারতে লকডাউন অনিবার্য,’ কিছু পরামর্শ দিয়ে মোদিকে রাহুলের চিঠি

অনলাইন ডেস্ক

‘ভারতে লকডাউন অনিবার্য,’ কিছু পরামর্শ দিয়ে মোদিকে রাহুলের চিঠি
নরেন্দ্র মোদি ও রাহুল গান্ধী। ফাইল ছবি
Google News

ভারতে টিকাকরণ প্রক্রিয়ায় আরও স্বচ্ছতা আনার দাবি জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেওয়া এক চিঠিতে তিনি এই দাবি করেন। চিঠিতে তিনি বলেন, দেশের সকল নাগরিককে অগ্রাধিকার ভিত্তিতে টিকাকরণ করান।

সরকারের ‌সুস্পষ্ট টিকাকরণ নীতি বা পরিকল্পনা নেই বলেও তিনি দাবি করেন। আর সেই কারণেই আবারও কোভিড বাড়ছে ও লকডাউন অপরিহার্য হয়ে দাঁড়াচ্ছে বলে দাবি করেন তিনি।

চিঠিতে কিছু পরামর্শ দিয়ে রাহুল আরও বলেন, ‌বিশ্বের প্রতি ৬ জনের মধ্যে ১ জন ভারতে বাস করেন। ভারতে অনিয়ন্ত্রিতভাবে করোনা বৃদ্ধিতে শুধু দেশের নয়, আন্তর্জাতিক স্তরে এর প্রভাব পড়ছে।

সমগ্র দেশবাসীর টিকাকরণ ছাড়াও রাহুল করোনা নিয়ন্ত্রণের অন্যান্য দিকগুলোও চিঠিতে তুলে ধরেন। ভাইরাস ও তার মিউটেশনের সঠিক ট্র্যাকিংয়ে যাতে সরকার গুরুত্ব দেয়, সেই আর্জি জানান তিনি। জিনোম সিকোয়েন্সিংয়ের মাধ্যমে নতুন মিউটেশনের খোঁজ ও তার বিষয়ে আন্তর্জাতিক স্তরে আপডেট করার গুরুত্ব তুলে ধরেন তিনি।

কংগ্রেস নেতা জানান, গত বছর এমনিতেই লকডাউনে মানুষ অনেক কষ্টের মধ্য দিয়ে গেছে। এ বছরও সরকারের ব্যর্থতার কারণে তুঙ্গে করোনা। ফলে ফের লকডাউনের দিন ঘনিয়ে আসছে। এমন পরিস্থিতিতে অর্থনৈতিকভাবে সরকার যাতে মানুষের পাশে দাঁড়ায়, সেই আর্জি তার। তাছাড়া কার্ফু-লকডাউনে বাড়ি ফিরতে যাতে কারও সমস্যা না হয়, সেদিকে নজর রাখারও দাবি জানিয়েছেন তিনি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর